ST SHAMIM-
ST SHAMIM
Videos Programing
15 Apr 2022 (1 month ago)
Dhaka, Dhamrai, Kalampur , Bangladesh
কিভাবে ইউটিউব শর্টস তৈরি করবেন।

কিভাবে ইউটিউব শর্টস তৈরি করবেন।

আপনি আপনার ফোনে YouTube অ্যাপ অ্যাক্সেস করে এবং সংক্ষিপ্ত ভিডিও রেকর্ড করার বৈশিষ্ট্যটি ব্যবহার করে YouTube Shorts তৈরি করতে পারেন।

YouTube Shorts হল বিটা পরীক্ষার একটি নতুন বৈশিষ্ট্য যা আপনাকে 60 সেকেন্ড পর্যন্ত ভিডিও শর্ট রেকর্ড করতে দেয়।

আপনি আপনার ভিডিও সম্পাদনা করার জন্য বিভিন্ন সরঞ্জাম সহ 15-সেকেন্ডের ব্যবধানে রেকর্ড করতে পারেন।

আরও গল্পের জন্য ইনসাইডারের টেক রেফারেন্স লাইব্রেরিতে যান।

টিকটক, স্ন্যাপচ্যাট এবং ফেসবুক ও ইনস্টাগ্রাম স্টোরিজের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার আশায় YouTube সরাসরি অ্যাপ থেকে সংক্ষিপ্ত ভিডিও তৈরি করতে তার Shorts বৈশিষ্ট্যের বিটা-পরীক্ষা করছে।

আপনার স্মার্টফোনের ক্যামেরা ব্যবহার করে, আপনি সংক্ষিপ্ত ভিডিও রেকর্ড করতে এবং অবিলম্বে আপলোড করতে পারেন। ডিফল্ট দৈর্ঘ্য 15 সেকেন্ড এবং আপনি অ্যাপটিতে এক মিনিট পর্যন্ত আরও সময় যোগ করতে পারেন।

YouTube Shorts ফিচারটি এখন মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা সহ 100 টিরও বেশি দেশে উপলব্ধ। ব্যবহারকারীরা YouTube অ্যাপের নীচে, YouTube হোমপেজে বা তাদের চ্যানেলের পৃষ্ঠায় Shorts-এ ট্যাপ করে এই নির্দিষ্ট ভিডিওগুলি খুঁজে পেতে পারেন।

দ্রষ্টব্য: আপনার ভিডিও রেকর্ড করার পর, YouTube-কে আপনার Shorts ভিডিও সাজেস্ট বা প্রচার করার অনুমতি দিতে ভিডিওর শিরোনাম বা বিবরণে #shorts হ্যাশট্যাগ যোগ করতে ভুলবেন না।

যদিও এই Shortগুলি বর্তমানে বিজ্ঞাপন থেকে নগদীকরণ করা যায় না, তবে সেগুলি আপনার ভিউ এবং মোট খেলার সময়কে প্রভাবিত করবে এবং আপনি লোকেদের আপনার নগদীকৃত YouTube চ্যানেলে নিয়ে যেতে পারেন। শর্টস কমিউনিটি তৈরি করতে সাহায্যকারী ক্রিয়েটরদের সহায়তা করার জন্য YouTube-এর কাছে একটি $100 মিলিয়ন ফান্ডও রয়েছে।

YouTube Shorts তৈরির প্রয়োজনীয়তা

YouTube Short-এর দৈর্ঘ্য 60 সেকেন্ড পর্যন্ত হতে পারে। একটি 60-সেকেন্ডের YouTube শর্ট হতে পারে একাধিক 15-সেকেন্ডের ভিডিও একত্রিত বা একটি অবিচ্ছিন্ন ভিডিও।

ভিডিওগুলি অবশ্যই উল্লম্ব অভিযোজনে শুট করা উচিত।

ভিডিওটি YouTube-এর লাইব্রেরি বা অন্যান্য ভিডিও থেকে অডিও ব্যবহার করতে পারে কিন্তু শুধুমাত্র 15 সেকেন্ড পর্যন্ত।

কিভাবে YouTube Shorts তৈরি করবেন

1. যদি আপনার ডিভাইসে আগে থেকেই YouTube অ্যাপ না থাকে, তাহলে আপনার Android বা iPhone এর জন্য ডাউনলোড করুন এবং সাইন ইন করুন।

2. তৈরি করুন বোতামে আলতো চাপুন, যা নীচের কেন্দ্রে প্লাস প্রতীক।

আপনার YouTube অ্যাপের নীচে “তৈরি করুন” বোতামে ট্যাপ করুন। গ্রেস এলিজা গুডউইন/ইনসাইডার

3. পপ-আপে, একটি ছোট তৈরি করুন ট্যাপ করুন, যার পাশে একটি ক্যামেরা আইকন রয়েছে।

“একটি ছোট তৈরি করুন” নির্বাচন করুন। গ্রেস এলিজা গুডউইন/ইনসাইডার

4. যদি আপনি এই বিকল্পটি প্রথমবার ব্যবহার করেন, তাহলে আপনার ডিভাইস YouTube-কে ক্যামেরা এবং মাইক্রোফোন ব্যবহার করার অনুমতি দেওয়ার জন্য অনুমতি চাইবে।

5. অনুমোদিত হয়ে গেলে, আপনি YouTube Shorts রেকর্ডিং পৃষ্ঠায় পৌঁছে যাবেন।

6. YouTube শর্টস রেকর্ডিং দৈর্ঘ্য ডিফল্ট 15 সেকেন্ড। রেকর্ড বোতামের উপরে “15” নম্বরে ট্যাপ করে, আপনি এটিকে 60 সেকেন্ডে পরিবর্তন করতে পারেন।

উপরের রেকর্ডের নম্বরে ট্যাপ করলে আপনি আপনার রেকর্ডিংয়ের সময় 15 থেকে 60 সেকেন্ড পরিবর্তন করতে পারবেন। গ্রেস এলিজা গুডউইন/ইনসাইডার

7. রেকর্ডিংয়ের গতি বাড়ানো বা ধীর করার জন্য ডানদিকে একটি স্পিডোমিটারের স্পিড আইকনে ট্যাপ করুন।

8. স্পিডের ঠিক নিচে টাইমার চাপিয়ে আপনি ছাড়া ক্যামেরা চালু হওয়ার জন্য একটি সময়ও সেট করতে পারেন।

9. অবশেষে, ফিল্টার আপনাকে আপনার রেকর্ডিংয়ে বিভিন্ন ভিজ্যুয়াল ফিল্টার প্রয়োগ করতে দেয়। কিছু Android ব্যবহারকারী এই ফাংশন অনুপস্থিত হতে পারে.

10. একবার প্রস্তুত হয়ে গেলে, রেকর্ড বোতামটি টিপুন। আবার ট্যাপ করলে রেকর্ডিং বন্ধ হয়ে যাবে; তারপর একই ভিডিওতে পরবর্তী সেগমেন্ট রেকর্ড করতে আবার ট্যাপ করুন।

“রেকর্ড” বোতামটি আলতো চাপলে আপনার রেকর্ডিং শুরু হয় এবং বন্ধ হয়ে যায়। গ্রেস এলিজা গুডউইন/ইনসাইডার

11. বাম দিকের তীর দ্বারা উপস্থাপিত, নীচের পূর্বাবস্থায় ফেরানো বোতামে আলতো চাপ দিলে শেষ অংশটি মুছে যাবে কিন্তু পুরো ভিডিওটি নয়। একটি ডান-মুখী তীর দ্বারা উপস্থাপিত পুনরায় করুন বোতামটি সেই অংশটিকে ভিডিওতে ফিরিয়ে দেবে।

12. যখন আপনি রেকর্ডিং শেষ করেন, আপনার ভিডিওর পূর্বরূপ দেখতে এবং সঙ্গীত, পাঠ্য এবং ফিল্টার যোগ করতে নীচের ডানদিকে চেক চিহ্নটি আলতো চাপুন। হয়ে গেলে, পরবর্তী ট্যাপ করুন।

একবার আপনি “সম্পন্ন” চেকমার্কে ট্যাপ করলে, আপনি আপনার ভিডিও উন্নত করা চালিয়ে যেতে পারেন৷ গ্রেস এলিজা গুডউইন/ইনসাইডার

13. অবশেষে, একটি শিরোনাম যোগ করুন এবং ভাগ করার সেটিংস সামঞ্জস্য করুন। YouTube-এর অন্যান্য Shorts ভিডিওর সাথে দেখা বা প্রচার করা যায় তা নিশ্চিত করতে শিরোনামে #shorts হ্যাশট্যাগ যোগ করুন।

একটি শিরোনাম তৈরি করুন, আপনার শেয়ারিং সেটিংস সামঞ্জস্য করুন এবং সংক্ষিপ্ত আপলোড করুন৷ গ্রেস এলিজা গুডউইন/ইনসাইডার

14. আপলোড এ ট্যাপ করুন এবং এটি আপনার YouTube-এ যোগ করা হবে।

31 Views
No Comments
Forward Messenger
. 5

No comments to “কিভাবে ইউটিউব শর্টস তৈরি করবেন।”