ST SHAMIM-
ST SHAMIM
Freelancing
18 Apr 2022 (4 weeks ago)
Dhaka, Dhamrai, Kalampur , Bangladesh
কিভাবে এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে অর্থ উপার্জন করা যায়। How to Make Money With Affiliate Marketing

অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে অর্থ উপার্জনের প্রয়াসে, বেশিরভাগ নতুনরা কেবল কিছু এলোমেলো বিষয়বস্তু প্রকাশ করে এবং নিবন্ধের মধ্যে অধিভুক্ত লিঙ্কগুলি সন্নিবেশ করে।

এই কৌশলটি কাজ করতে পারে বা নাও করতে পারে, কিন্তু আপনি যদি সত্যিই আপনার অ্যাফিলিয়েট আয় বাড়াতে চান, তাহলে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার প্রকাশ করা সামগ্রী আপনার টার্গেট দর্শকদের কাছে পৌঁছেছে।

আপনার টার্গেট শ্রোতা হল এমন একজন যিনি একটি পণ্য কিনতে চান কিন্তু নিশ্চিত নন যে পণ্যটি মূল্যবান কিনা।

কখনও কখনও, ব্যবহারকারী তাদের চাহিদা পূরণের জন্য কোন পণ্যটি কিনবেন তাও জানেন না।

একজন অ্যাফিলিয়েট মার্কেটার হিসেবে, আপনার কাজ হল ব্যবহারকারীদের তাদের প্রয়োজনের জন্য উচ্চ-মানের সামগ্রীর সাথে সঠিক পণ্যটি আবিষ্কার করতে সাহায্য করা, তাদের একটি ক্রয়ের সিদ্ধান্ত নিতে সাহায্য করা এবং তারপর ক্রয় সম্পূর্ণ করার জন্য পণ্যের ওয়েবসাইটে নেভিগেট করা।

এর অর্থ হল আপনার নিবন্ধটি অনুসন্ধানমূলক অভিপ্রায় কীওয়ার্ডগুলিকে লক্ষ্য করা উচিত — কেনাকাটা করার ঠিক আগে আপনার লক্ষ্য শ্রোতারা তাদের পছন্দের পণ্য সম্পর্কে গবেষণা করতে Google-এ যে ধরনের কীওয়ার্ড ব্যবহার করেন।

আরও বিশদ বিবরণের জন্য, আপনি সঠিক কীওয়ার্ড বেছে নেওয়ার বিষয়ে আমাদের গাইডটি দেখতে পারেন।

বিষয়বস্তুতে আপনার অ্যাফিলিয়েট পণ্যের প্রচার করুন

এখন আপনি জানেন আপনি কি ধরনের সামগ্রী তৈরি করতে যাচ্ছেন: তদন্তমূলক। আপনি এমন বিষয়গুলি খুঁজছেন যা আপনার টার্গেট শ্রোতাদের চারপাশে ঘোরাফেরা করে তারা যে সমস্যার মুখোমুখি হচ্ছে তার উত্তর খুঁজছে।

একবার আপনি আপনার কীওয়ার্ড রিসার্চ করে ফেললে এবং আপনার কন্টেন্ট আইডিয়া পেয়ে গেলে, আপনার কন্টেন্টে অ্যাফিলিয়েট লিঙ্ক ঢোকানো শুরু করার সময়।

আপনি যেভাবে আপনার অধিভুক্ত লিঙ্কগুলি সন্নিবেশ করবেন তা নির্ভর করবে আপনি যে নির্দিষ্ট নিবন্ধটি লিখছেন তার উপর। আপনি যদি একটি পণ্য পর্যালোচনা করছেন তবে 5টি ভিন্ন পণ্যে অনুমোদিত লিঙ্ক যুক্ত করার অর্থ হবে না।

অন্যদিকে, আপনি যদি “এক্স সমাধান করার জন্য শীর্ষ 10টি সরঞ্জাম” প্রদর্শন করছেন, তবে আপনি আরও বিক্রয় করার সম্ভাবনা বাড়াতে একাধিক অনুমোদিত লিঙ্ক রাখতে চাইবেন।

লক্ষ্য হল যতটা সম্ভব কৌশলগতভাবে আপনার লিঙ্কগুলি সন্নিবেশ করানো।

এখানে কয়েকটি টিপস রয়েছে যা আপনি আপনার অধিভুক্ত লিঙ্কগুলির প্লেসমেন্ট থেকে সর্বাধিক সুবিধা পেতে ব্যবহার করতে পারেন:

শুধুমাত্র উপযুক্ত যেখানে লিঙ্ক করুন: একটি অনুমোদিত লিঙ্ক যোগ করবেন না যদি এটি আপনার বিষয়বস্তুর সাথে খাপ খায় না। এটি ব্যবহারকারীর অভিজ্ঞতার (UX) উপর নেতিবাচক প্রভাব ফেলবে এবং দীর্ঘমেয়াদে আপনার আরও হারানো বিক্রয় খরচ করবে।

যত তাড়াতাড়ি সম্ভব লিঙ্ক যোগ করুন: আপনি যদি একটি নিবন্ধে অনেকগুলি পণ্য শোকেস করে থাকেন তবে নিশ্চিত করুন যে আপনি তালিকার শীর্ষে আপনার অনুমোদিত পণ্যগুলি যোগ করেছেন। বেশিরভাগ লোক একটি সম্পূর্ণ নিবন্ধ পড়তে সময় নেবে না। আপনি নিশ্চিত করতে চান যে তারা আপনার অ্যাফিলিয়েট লিঙ্কগুলি প্রথম দিকে দেখতে পাচ্ছে।

আপনার সাইটের জায়গা থেকে আরও বেশি কিছু পান: আপনার অ্যাফিলিয়েট পণ্যের প্রচার করতে আপনি ভাসমান বার, ইনলাইন ব্যানার এবং সাইডবার উইজেট ব্যবহার করতে পারেন। এগুলি আপনার সামগ্রীর প্রভাব বাড়ায় এবং সময়ের সাথে সাথে আরও বিক্রয়ের দিকে পরিচালিত করে৷

এখানে ওয়ার্ডপ্রেসের জন্য সেরা রেসিপি প্লাগইনগুলিতে IsItWP-এর একটি পোস্ট থেকে অ্যাফিলিয়েট লিঙ্কগুলির একটি উদাহরণ রয়েছে:

আপনি লক্ষ্য করবেন যে তালিকায় অনেকগুলি বিকল্প রয়েছে, তবে প্রথম কয়েকটি হল অনুমোদিত লিঙ্ক। এটি ব্যবহারকারীকে IsItWP-এর অধিভুক্ত লিঙ্কগুলি দেখা যাবে এমন প্রতিকূলতা বাড়ানোর সাথে সাথে সমস্ত বিকল্পগুলি নিয়ে গবেষণা করার সুযোগ দেয়।

আবার, আপনি যতটা সম্ভব আপনার লিঙ্কগুলিকে যথাযতভাবে প্রচার করতে চান-এবং শক্তিশালীভাবে-যতটা পারেন।

প্রো-টিপ: আপনি আপনার সাইটে শত শত অ্যাফিলিয়েট লিঙ্ক যোগ করা শুরু করার আগে, একটি অ্যাফিলিয়েট লিঙ্ক প্লাগইনে বিনিয়োগ করুন।

আপনি আপনার ওয়েবসাইটে কোথায় রেখেছেন সেগুলি সম্পর্কে আপনার কোন ধারণা না থাকাকালীন কয়েকশ মেয়াদোত্তীর্ণ অ্যাফিলিয়েট লিঙ্কগুলিকে সাজানোর এবং আপডেট করার কথা কল্পনা করুন৷

আপনি কয়েক ঘন্টার মাথাব্যথা এবং মেয়াদোত্তীর্ণ লিঙ্কগুলি থেকে প্রচুর পরিমাণে নষ্ট মুনাফা দেখছেন যা আপনি ভুলে গেছেন।

সৌভাগ্যবশত, এটি একটি দুঃস্বপ্ন যা একটি অনুমোদিত ম্যানেজমেন্ট প্লাগইন দিয়ে এড়ানো যায়। এবং সেরা বেশী এক

লিঙ্ক হল একটি অ্যাফিলিয়েট মার্কেটিং ম্যানেজমেন্ট প্লাগইন যা আপনাকে আপনার অ্যাফিলিয়েট লিঙ্কগুলির আরও ভাল ট্র্যাক রাখতে দেয়। এটি সেট আপ করা সহজ, অতি ব্যবহারকারী-বান্ধব (এমনকি কম প্রযুক্তি-বুদ্ধিমান বিপণনকারীদের জন্যও) এবং আপনাকে অটো-পাইলটে আপনার বিপণন স্থাপন করার অনুমতি দেয়।

এটি আপনাকে অ্যাফিলিয়েট লিঙ্কগুলিকে সংক্ষিপ্ত এবং ঝরঝরে দেখতে দেয় যাতে ইমেল এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে শেয়ার করা সহজ হয়।

এবং যদি এমন দিন আসে যেখানে আপনাকে আপনার অংশীদারদের থেকে পুরানো অ্যাফিলিয়েট লিঙ্কগুলি আপডেট করতে বলা হয়, আপনি এটি কয়েক মিনিটের মধ্যে সম্পন্ন করতে সক্ষম হবেন, দিনে নয়।

এছাড়াও, আপনি যদি খুঁজে পান যে আপনি কোনো সমস্যায় পড়েছেন, তবে পথের প্রতিটি ধাপে আপনাকে সাহায্য করার জন্য তারা একটি আশ্চর্যজনক সহায়তা দল পেয়েছে।

এখন যেহেতু আপনি সঠিক ধরণের সামগ্রী তৈরি করেছেন এবং কৌশলগতভাবে আপনার লিঙ্কগুলি রেখেছেন (অধিভুক্ত ব্যবস্থাপনা প্লাগইন ব্যবহার করার সময়), এটি লক্ষ্যযুক্ত রূপান্তর প্রচারাভিযানের সাথে জিনিসগুলিকে একটি খাঁজ তৈরি করার সময়।

আপনার দর্শকদের অধিভুক্ত গ্রাহকে পরিণত করুন

নতুন অ্যাফিলিয়েট বিপণনকারীদের সবচেয়ে বড় ভুলগুলির মধ্যে একটি হল অনুমান করা যে তারা তাদের ট্রাফিক 10x করতে হবে যদি তারা তাদের লাভ 10x করতে চায়। এটি আসলে সেভাবে কাজ করে না, যা আপনার জন্য দুর্দান্ত খবর।

উদাহরণস্বরূপ, ধরা যাক যে আপনি আপনার সাইটে এমন একটি পণ্যের প্রচার করছেন যা আপনার প্রতিটি বিক্রয়ের জন্য অনুমোদিত কমিশন হিসাবে $50 প্রদান করে। এবং কল্পনা করুন যে আপনার অ্যাফিলিয়েট রূপান্তর হার হল 2%, যার অর্থ আপনি সেই ওয়েবসাইটে পাঠান প্রতি 100 জন দর্শকের জন্য, তাদের মধ্যে 2 জন পণ্যটি কিনছেন।

তার মানে আপনি যে CPC (প্রতি ক্লিকের খরচ) উপার্জন করেন তা হল প্রতি ক্লিকে $1।

(CPC = মোট অ্যাফিলিয়েট আয় / আপনার পাঠানো মোট ট্রাফিক)

কিন্তু আপনি যদি অনুমোদিত পণ্য সাইটে 2X বেশি দর্শক পাঠাতে পারেন? CPC মানের উপর ভিত্তি করে, আপনি অ্যাফিলিয়েট আয় দ্বিগুণ করতে পারেন। এবং সবচেয়ে ভাল অংশ… আপনাকে আপনার সাইটে ট্রাফিক বাড়াতে হবে না। পরিবর্তে, আপনি কেবল একটি রূপান্তর অপ্টিমাইজেশান প্রচারাভিযান সেট আপ করতে পারেন যা আপনার রাজস্ব বাড়ায়।

87 Views
No Comments
Forward Messenger
. 15

Craigslist Update News
-
- -
Android Studios Earning Apps
-
- -
Basics Press Notice
1
Technology Updates
10
Electronics
2
Android Programing
16
iOS Programing
2
Computer Programing
13
Wireless Fidelity
4
Hacking tutorials
15
Mobile Networks
3
Videos Programing
5
Movie Review
4
Freelancing
34
Web Development
18
Social Network
23
Politics News
2
Education Guideline
6
Religious Fiction
15
Magic Tricks
3
LifeStyle
17
Uncategorized
40
No comments to “কিভাবে এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে অর্থ উপার্জন করা যায়। How to Make Money With Affiliate Marketing”