Tamim Ahmed-
Tamim Ahmed
Web Development
7 Nov 2021 (6 months ago)
Araihazar, Narayanganj, Dhaka, Bangladesh
গুগল এডসেন্স পাওয়ার গাইডলাইন – এডসেন্স পেতে আপনার ওয়েবসাইটে যা যা লাগবেঃ- বিস্তারিত

আশা করি সবাই ভালো আছেন। আল্লাহ তায়ালার রহমতে আমিও ভালো আছি। আগের মতো আমি আজকে আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি ট্রিকস নিয়ে। আশা করছি ট্রিকসটি আপনাদের কাছে ভালো লাগবে।তো আজকের পোস্টটি শুরু করছি।

আপনারা সকলেই গুগল এডসেন্স এর নাম শুনেছেন। আর অনেকেই এটি সম্পর্কে কিছু ধারণাও পেয়ে গেছেন। তো আজকে আমি গুগল এডসেন্স কিভাবে পাবেন সে বিষয়েই আলোচনা করব।

তাছাড়াও আপনাদের মধ্যে অনেকেই জানতে চেয়েছেন যে কিভাবে গুগল এডসেন্স পাবো? গুগল এডসেন্স পাওয়ার জন্য কি কি দরকার হবে?-এ সবকিছুর উত্তর আমি এই পোস্ট দেওয়ার চেষ্টা করব।

গুগল অ্যাডসেন্স পাওয়ার জন্য যা যা করতে হবেঃ

১. প্রিমিয়াম ডোমেইন ব্যবহারঃ


আপনার ওয়েবসাইটে ফ্রি ডোমেইন বা সাবডোমেইন ব্যবহার করেন, তাহলে সেটা বদলে ফেলুন। দ্রুত এডসেন্স অনুমোদন পাওয়ার জন্য একটি প্রিমিয়াম ডোমেইন (.com, .info, .xyz, .net, .org) থাকাটা অনেক জরুরি।তাই এই কাজটি অত্যন্ত জরুরি।

২.অন্যান্য এড ব্যবহার না করাঃ


যখন আপনি গুগল এডসেন্সের জন্য রিকোয়েস্ট করবেন, তখন যাতে আপনার ওয়েবসাইটে অন্য কোনো এড নেটওয়ার্ক এর বিজ্ঞাপন না থাকে। এতে,এডসেন্স অনেক সহজেই আপনার অনুরোধ রিজেক্ট করে দিতে পারে। আপনার রিকোয়েস্ট যদি একসেপ্ট করে তারপর আপনি যেকোন ধরনের থার্ড পার্টি অ্যাড বসাতে পারেন।

৩.দ্রুত এবং পরিষ্কার ওয়েবসাইটঃ


দ্রুত এবং পরিষ্কার ওয়েবসাইট করার জন্য আপনাকে অবশ্যই ভালো হয় ওয়েবহস্টিং এবং ফ্রেন্ডলি ফাস্টেস্ট থিম ব্যবহার করতে হবে। আপনারা যারা ওয়ার্ডপ্রেস এবং ব্লগার ব্যবহার করেন তারা অবশ্যই থিম জেনে থাকবেন।

৪.চারটি গুরুত্বপূর্ণ পেজ সাইটে যুক্ত করতে হবেঃ

ব্লগ বা ওয়েবসাইটে এডসেন্স পাওয়ার জন্য কিছু গুরুত্বপূর্ণ পেজ অবশ্যই থাকতে হবে। যেমনঃ
১. Privacy policy
২. Contact Us
৩. Disclaimer
৪. About Us

এই পেইজগুলো গুরুত্বপূর্ণ হওয়ার কারণঃ

১. Privacy policy:

অ্যাডসেন্স অ্যাপ্রুভের জন্য প্রাইভেসি পলিসি অবশ্যই লাগবে। এই পেজে আপনি লিখতে হবে কিভাবে আপনি ভিজিটরের তথ্য সংরক্ষণের বিষয়। আপনি অন্য কোথাও বা টাকা বিনিময়ে ভিজিটরদের গোপন তথ্য প্রকাশ করবেন না এই মর্মে লিখবেন।

২.About us:

এই জায়গায় আপনি আপনাদের ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত লিখবেন। ইউজাররা এই সাইটের সম্পর্কে কি কি জানতে পারবে? সাইটটি কেন তৈরি করা হয়েছে? এই সাইটের লোকেশন কোথায়? ইত্যাদি। About us টা চাইবেন একটু বড় করে ইংরেজি বাসায় লিখতে।

৩. Disclaimer:

এটি অর্থাৎ Disclaimer আপনার সাইটের জন্য অতি গুরুত্বপূর্ণ। এখানে আপনার সাইটের দাবি,অস্বীকৃতি বিষয় থাকে। এগুলো তৈরি করে নিবেন।

৪.Contact us:

একজন ভিজিটর আপনাদের সাথে কিভাবে যোগাযোগ বা কন্টাক্ট করতে পারে এমন একটি পেজ তৈরী করতে হবে। যেমন: আপনার সাথে ইমেইল অথবা লাইভ চ্যাট মাধ্যমে কিভাবে যোগাযোগ করতে পারবে সে সংক্রান্ত তথ্য উল্লেখ করতে হবে।

৫. দীর্ঘ ও কপি-পেস্ট মুক্ত আর্টিকেল বা পোস্ট থাকা লাগবেঃ


আপনার সময় লাগলেও, ব্লগে লিখা প্রত্যেকটি আর্টিকেল যাতে মিনিমাম ৫০০ থেকে ১৫০০ শব্দের ভেতরে হয়। নিজের লিখা অরিজিনাল (original) আর্টিকেল কমপক্ষে ৬০০ শব্দের ভেতরে থাকতে হবে। এর ফলে এডসেন্স গুগল সার্চ ইঞ্জিন অনেক সহজেই আপনার ব্লগকে একটি high quality ব্লগ ভাববে। আর কোনভাবেই কপি-পেস্ট যুক্ত টেক্সট লিখবেন না। কারণ গুগোল অতি সহজেই বুঝে যায় যে এটা কঁপি টেক্সট। আপনি কপি পোস্ট পেরিয়ে চললে সহজেই এপ্রুভাল পেয়ে যাওয়ার সুযোগ অনেক বেশি।

৬.কপিরাইট মুক্ত ইমেজ ব্যবহার করাঃ

মনে রাখবেন, নিজের ব্লগের আর্টিকেলে কোনো সময় গুগল থেকে যেকোনো ছবি (image) ব্যবহার করবেননা। Copyright images বা অন্যান্য সামাজিক ওয়েবসাইটের দেয়া ছবি ব্যবহার করলে সেগুলি আপনার কনটেন্ট বোঝায়না। তাই, এরকম ছবি ব্যবহার করলে এডসেন্সে এবং গুগল সার্চ রেংকিং থেকে অনুমোদন পাওয়াটা অনেক কঠিন।

৭.কমপক্ষে ৫০ টি আর্টিকেল থাকা:


আপনি একটি খালি ওয়েবসাইট বা কিছুই কনটেন্ট না থাকা ব্লগ এডসেন্সের জন্য apply করতে পারবেন না। আর, যদি apply করে থাকেন তাহলে এডসেন্স সেই ওয়েবসাইট কে কোনোদিন এপ্রুভ করবেনা। তাই, নিজের ওয়েবসাইট বা ব্লগকে,এডসেন্সের জন্য apply করার আগেই কমপক্ষে ৫০ টি ভালো কপিরাইটমুক্ত পোস্ট লিখবেন। তাছাড়া, ব্লগে থাকা প্রত্যেক ক্যাটেগরিতে নিম্নে ৩-৫ টি করে পোস্ট থাকতে হবে।

ভালো করে মনে রাখবেন, কোনো রকমের কপি করা কনটেন্ট ব্লগে থাকলে, adsense কিন্তু আপনার ব্লগ কোনদিন approve করবেনা। তাই, অরিজিনাল এবং ভালো কোয়ালিটির কনটেন্ট লিখবেন। তাহলে, উপরে আমি বলা টপিক মেনে গুগোল এডসেন্সের জন্য এপলাই করলে, অনেক কম সময়ের ভেতরেই গুগোল এডসেন্স আপনার ব্লগ বা ওয়েবসাইট কে এপ্রুভ করে দিবে।

তাহলে ভাই ভালো থাকুন সুস্থ থাকুন। প্রতিদিন নতুন নতুন আপডেট পেতে Basics Press এর সাথে থাকুন। ধন্যবাদ সবাইকে

219 Views
No Comments
Forward Messenger
. 21

HTML ল্যাংগুয়েজ
-
- -
What is a database? How does the database work?
-
- -
Basics Press Notice
1
Technology Updates
10
Electronics
2
Android Programing
16
iOS Programing
2
Computer Programing
13
Wireless Fidelity
4
Hacking tutorials
15
Mobile Networks
3
Videos Programing
5
Movie Review
4
Freelancing
35
Web Development
18
Social Network
23
Politics News
2
Education Guideline
6
Religious Fiction
15
Magic Tricks
3
LifeStyle
17
Uncategorized
40
No comments to “গুগল এডসেন্স পাওয়ার গাইডলাইন – এডসেন্স পেতে আপনার ওয়েবসাইটে যা যা লাগবেঃ- বিস্তারিত”