-
Shadhin islam
Freelancing
8 May 2022 (1 week ago)
Daulatpur, Kushtia, Khulna, Bangladesh
ডিজিটাল মার্কেটিং এবং এর গুরুত্ব

ডিজিটাল মার্কেটিং সম্প্রতি সবচেয়ে ট্রেন্ডিং পদগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। প্রতিটি ধরনের ব্যবসাই ডিজিটাল মার্কেটিং কৌশল অবলম্বন করছে। একটি বড় বা ছোট ব্যবসা বিবেচনা করুন, প্রত্যেকেই কোনো না কোনোভাবে ডিজিটাল মার্কেটিং কার্যক্রম গ্রহণ করেছে। এই প্রবন্ধে, আমরা ডিজিটাল মার্কেটিং কি, এর গুরুত্ব সমূহ উল্লেখ করব।

ডিজিটাল মার্কেটিং কি?

ডিজিটাল মার্কেটিং হল আপনার পণ্যের বিপণন, তা ভালো হোক বা পরিষেবা, ডিজিটাল মাধ্যমে। এটি অনলাইন মাধ্যমে বিপণন জড়িত এবং ঐতিহ্যগত বিপণনের বিপরীত হিসাবে বোঝা যায়।

ডিজিটাল মার্কেটিং কেন গুরুত্বপূর্ণ?

2021 সালের জানুয়ারিতে ভারতে 624.0 মিলিয়ন ইন্টারনেট ব্যবহারকারী এবং 448.0 মিলিয়ন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী ছিল৷ ভারতে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীর সংখ্যা মোট জনসংখ্যার 32.3% এর সমান ছিল৷ এখন, আমরা যদি এই সংখ্যাটি বিবেচনা করি, তাহলে ডিজিটাল মার্কেটিং কেন গুরুত্বপূর্ণ এই প্রশ্নের উত্তর আমরা সহজেই পেয়ে যাব।

যখন জনসংখ্যার 32.3% সোশ্যাল মিডিয়াতে থাকে, তখন আপনার সুবিধার জন্য সেই মাধ্যমটি ব্যবহার করা শুধুমাত্র স্মার্ট। ডিজিটাল মার্কেটিং বৃদ্ধির অনেক কারণ রয়েছে।

  • 1. ব্যাপক শ্রোতা- বিপণনের ঐতিহ্যগত পদ্ধতিগুলির সাথে, আপনার প্রচেষ্টাগুলি একটি নির্দিষ্ট জনসংখ্যার মধ্যে সীমাবদ্ধ থাকে তবে ডিজিটাল বিপণনের সাথে, আপনার উপস্থিতি বিশ্বব্যাপী অনুভব করা যেতে পারে, যার ফলে একটি বিস্তৃত শ্রোতাদের কাছে পৌঁছানো যায়।
  • 2. বড় শক্তির সাথে প্রতিদ্বন্দ্বিতা করুন- রিলায়েন্স যদি সোশ্যাল মিডিয়াতে থাকে, তাহলে আপনিও হতে পারেন। এখন বিপণনের সুযোগগুলি শুধুমাত্র বড় ব্যবসার মধ্যে সীমাবদ্ধ নয়, তবে যে কেউ তাদের সুবিধার জন্য ডিজিটাল বিপণন পদ্ধতি ব্যবহার করতে পারে, তাই বড় লিগগুলিতে একটি ছোট ব্র্যান্ডকেও স্থাপন করা হয়।
  • 3. সম্ভাব্য গ্রাহকদের কাছে পৌঁছানো- আগে সম্ভাব্য গ্রাহকদের কাছে পৌঁছানো কঠিন ছিল, কিন্তু ডিজিটাল বিপণনের প্রচেষ্টায় এটি চিহ্নিত করা এবং লক্ষ্য দর্শকদের কাছে পৌঁছানো সহজ হয়েছে। সম্ভাব্য শ্রোতাদের টার্গেট করা আরও ভাল ফলাফল দেবে।
  • 4. নাগালের উপর নজর রাখুন- ঐতিহ্যগত বিপণন পদ্ধতি ট্র্যাক করা কঠিন ছিল। কতজন লোক একটি নির্দিষ্ট বিলবোর্ড দেখেছে এবং শেষ পর্যন্ত কেনাকাটা করেছে তা ট্র্যাক করা কঠিন, কিন্তু ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে বিভিন্ন টুলের সাহায্যে এটা সম্ভব যা সোশ্যাল মিডিয়ার উপস্থিতি, ওয়েবসাইটের কার্যকলাপ ইত্যাদি ট্র্যাক করতে সাহায্য করে।
  • 5. বিনিয়োগে রিটার্ন- লিটমাস রিপোর্টের উপর ভিত্তি করে, ইমেল বিপণন ROI দাঁড়ায় 4,200% বা 42x। প্রতিটি ডলার ব্র্যান্ডের জন্য ইমেল বিপণনে বিনিয়োগ করে, তারা বিনিময়ে $42 পায়। এই ধরনের প্রত্যাবর্তনের কথা আমরা বলছি। এটি বিশাল এবং তাই ডিজিটাল বিপণনের সুযোগগুলিতে বিনিয়োগ করা এবং আপনার ব্যবসার বৃদ্ধি দেখতে এটি একটি দুর্দান্ত সিদ্ধান্ত হবে।
  • পোষ্ট কেও খারাপ কমেন্ট করবেন না প্লিজ । আমি পোষ্ট করতে পারছি কিনা সেটা পরীক্ষা করলাম । পোষ্ট টা কপি করা হয়েছে।

    18 Views
    No Comments
    Forward Messenger
    . 5

    Craigslist Update News
    -
    - -
    Android Studios Earning Apps
    -
    - -
    Basics Press Notice
    1
    Technology Updates
    10
    Electronics
    2
    Android Programing
    16
    iOS Programing
    2
    Computer Programing
    13
    Wireless Fidelity
    4
    Hacking tutorials
    15
    Mobile Networks
    3
    Videos Programing
    5
    Movie Review
    4
    Freelancing
    34
    Web Development
    18
    Social Network
    23
    Politics News
    2
    Education Guideline
    6
    Religious Fiction
    15
    Magic Tricks
    3
    LifeStyle
    17
    Uncategorized
    40
    No comments to “ডিজিটাল মার্কেটিং এবং এর গুরুত্ব”