Md Julhas Uddin-
Md Julhas Uddin
Social Network
23 Oct 2021 (7 months ago)
Muktagacha, Mymensingh, Mymensingh, Bangladesh
ফেসবুকের গল্পে ক্লিকযোগ্য লিংক কিভাবে যুক্ত করবেন: 4 টি উপায়

আপনি হয়ত ফেসবুকে এমন কিছু গল্প দেখেছেন যা একটি ক্লিকযোগ্য লিংক দিয়ে সরাসরি খোলা যায়। আপনি হয়তো ইতিমধ্যেই জানেন কিভাবে আপনার Facebook গল্পগুলিতে ফটো এবং ভিডিওগুলি ভাগ করতে হয় কিন্তু একটি ক্লিকযোগ্য লিঙ্ক পোস্ট করার ক্ষেত্রে জিনিসগুলি জটিল হয়ে যায়৷ আপনি কি আপনার ফেসবুকের গল্পে এই ধরনের লিঙ্ক যোগ করতে চান ?আপনার এটি করতে হবে এমন বেশ কয়েকটি কারণ রয়েছে। উদাহরণস্বরূপ, আপনি আপনার YouTube ভিডিও বা আপনার গল্পে কিছু গুরুত্বপূর্ণ ওয়েবপৃষ্ঠা ভাগ করতে চাইতে পারেন ৷ লিঙ্কটি ক্লিকযোগ্য করে তুললে দর্শকরা ওয়েবসাইটটি সরাসরি ব্রাউজারে না খুলে এবং লিঙ্কটি ম্যানুয়ালি টাইপ করার অনুমতি দেবে। এটি আপনার লিঙ্কে ক্লিক-থ্রু রেট (CTR) বাড়িয়ে দেবে।
দুর্ভাগ্যবশত, ফেসবুকের তার অ্যাপ এবং ডেস্কটপ ওয়েবসাইটে এমন কোন বিকল্প নেই যা আপনাকে আপনার গল্পগুলিতে ক্লিকযোগ্য লিঙ্ক পোস্ট করতে সাহায্য করতে পারে। আপনি ইন্টারনেটে অনেক সমাধান খুঁজে পেতে পারেন কিন্তু তাদের বেশিরভাগই আসলে কাজ করে না। এই গাইডে, আমরা 100% পরীক্ষিত এবং কাজের পদ্ধতিগুলি ভাগ করেছি যা আপনি আপনার ফেসবুকের গল্পে ক্লিকযোগ্য লিঙ্ক যোগ করতে ব্যবহার করতে পারেন।

1. শেয়ার লিংক ব্যবহার করে ফেসবুকের গল্পে লিঙ্ক যোগ করুন

এই পদ্ধতিতে, আমরা আপনাকে একটি লিঙ্ক প্রদান করব যার মাধ্যমে আপনি আপনার ফেসবুকের গল্পগুলিতে ক্লিকযোগ্য লিঙ্ক পোস্ট করতে পারেন। এই পদ্ধতির জন্য আপনার ফেসবুক অ্যাপের প্রয়োজন নেই কারণ এটি একটি ব্রাউজারে কাজ করে। আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা আইফোনে যেকোন ওয়েব ব্রাউজার (যেমন গুগল ক্রোম বা সাফারি ব্রাউজার) খুলুন এবং URL ট্যাবে এই URLটি পেস্ট করুন –https://m.facebook.com/sharer.php?u= yourlinkএখানে
প্রতিস্থাপন নিশ্চিত করুন yourlinkhere লিংক সম্পূর্ণ URL সঙ্গে আপনি আপনার ফেসবুক গল্পের উপর শেয়ার করতে চাই যে। উদাহরণস্বরূপ: https://m.facebook.com/sharer.php?https://www.banglablogger.xyz

একবার আপনি লিঙ্কটি সম্পাদনা করার পরে, ওয়েবপৃষ্ঠাটি খুলতে যান বোতামে ক্লিক করুন। এটি আপনাকে ফেসবুক ওয়েবসাইটে নিয়ে যাবে। আপনি লগ ইন না করলে, আপনাকে আপনার অ্যাকাউন্টে লগইন করতে বলা হবে। শুধু আপনার ইমেইল ঠিকানা এবং পাসওয়ার্ড লিখুন । এর পরে, আপনি শেয়ার পৃষ্ঠাতে থাকবেন।

এখন আপনার গল্প বিকল্পে টিক চিহ্ন দিন । ডিফল্টরূপে, নিউজ ফিডও নির্বাচন করা হয়। আপনি যদি আপনার প্রোফাইলে লিঙ্কটি শেয়ার করতে না চান, তাহলে আপনি এই বিকল্পটি আনচিক করতে পারেন। অবশেষে, পোস্ট বোতামটি আলতো চাপুন এবং আপনি আপনার ফেসবুকের গল্পে সফলভাবে ক্লিকযোগ্য লিঙ্ক যুক্ত করেছেন। শুধু আপনার প্রোফাইলে যান এবং এটি পরীক্ষা করুন।

2. WhatsApp ব্যবহার করে Facebook গল্পে লিঙ্ক যোগ করুন

ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ এখন একে অপরের সাথে সংযুক্ত। আপনি যখন হোয়াটসঅ্যাপে একটি নতুন স্ট্যাটাস পোস্ট করেন, তখন আপনি এটি আপনার Facebook স্টোরিতে শেয়ার করার জন্য একটি বৈশিষ্ট্য পান। আপনি Facebook গল্পগুলিতে ক্লিকযোগ্য লিঙ্ক পোস্ট করতে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। এখানে একটি ধাপে ধাপে নির্দেশিকা –

আপনার স্মার্টফোনে WhatsApp খুলুন এবং স্ট্যাটাস ট্যাবে যান। আপনি উপরের দিকে আমার স্থিতি বিকল্পটি দেখতে পাবেন। একটি পাঠ্য স্থিতি তৈরি করতে এটির পেন্সিল সম্পাদনা আইকনে ক্লিক করুন। এখন আপনি আপনার ফেসবুকের গল্পে যে লিঙ্কটি শেয়ার করতে চান তা পেস্ট করুন। নিশ্চিত করুন যে এটি ক্লিকযোগ্য এবং পূর্বরূপ দেখায়। আপনার  হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে পোস্ট করুন।

  • একবার আপনি এটি পোস্ট করার পরে, আপনি শেয়ার টু ফেসবুক স্টোরি অপশন দেখতে পাবেন । শুধু এটা ক্লিক করুন।
  • এর পরে, হোয়াটসঅ্যাপ আপনাকে ফেসবুক অ্যাপে নিয়ে যাবে যেখানে আপনাকে আপনার গল্পে স্ট্যাটাস যুক্ত করতে বলা হবে। এখন শেয়ার করুন বোতামে আলতো চাপুন। এটাই! এটি আপনার Facebook গল্পে ক্লিকযোগ্য লিঙ্ক যোগ করবে।

    3. Facebook গল্পে YouTube ভিডিও লিঙ্ক যোগ করুন

    আপনি একটি ক্লিকযোগ্য লিঙ্ক সহ আপনার Facebook গল্পে কিছু YouTube ভিডিও শেয়ার করতে চাইতে পারেন। ঠিক আছে, এটি সরাসরি ইউটিউব ওয়েবসাইট থেকে করা যেতে পারে। প্রথমে আপনার স্মার্টফোনে যেকোনো ব্রাউজার খুলুন এবং ইউটিউবে যান। আপনি আপনার Facebook গল্পে যে ভিডিওটি শেয়ার করতে চান সেটি খুঁজুন এবং খুলুন। ক্লিক করুন শেয়ার এটিতে বোতাম ও তারপর নির্বাচন ফেসবুকে বিকল্প।

    এখন এটি আপনাকে একটি নতুন ট্যাবে ফেসবুক ওয়েবসাইটে নিয়ে যাবে। এটি একই ওয়েবপৃষ্ঠা যা আপনি উপরে ভাগ করা প্রথম পদ্ধতিতে ম্যানুয়ালি অ্যাক্সেস করতে পারেন। এখন আপনার গল্প বিকল্পটি নির্বাচন করুন এবং তারপরে আপনার ফেসবুক গল্পে ইউটিউব ভিডিওর ক্লিকযোগ্য লিঙ্ক যুক্ত করতে পোস্ট বোতামটি আলতো চাপুন । আপনি যদি আপনার প্রোফাইলে এটি ভাগ করতে না চান তবে নিউজ ফিড বিকল্পটি আনটিক করতে ভুলবেন না।

    4. Facebook অ্যাপ ব্যবহার করে গল্পে ক্লিকযোগ্য লিঙ্ক পোস্ট করুন

    এই পদ্ধতিটি সবার জন্য কাজ করার গ্যারান্টিযুক্ত নয়। এখানে আমরা একটি সহজ সমাধান দেখাব যা আপনি Facebook অ্যাপ ব্যবহার করে আপনার গল্পে ক্লিকযোগ্য লিঙ্ক পোস্ট করার চেষ্টা করতে পারেন। তাই আপনাকে যা করতে হবে তা হল, প্রথমে আপনার ফোনে ফেসবুক অ্যাপটি খুলুন এবং একটি নতুন পোস্ট তৈরি করুন। লিঙ্কটি আটকান এবং পূর্বরূপ লোড হওয়ার জন্য অপেক্ষা করুন।
    প্রিভিউ লোড হওয়ার পরে, লিঙ্কটি সরান এবং সেই পোস্টটি আপনার নিউজ ফিডে শেয়ার করুন। এরপরে, আপনার সদ্য তৈরি করা নতুন পোস্টে শেয়ার বোতামটি আলতো চাপুন এবং তারপরে আপনার গল্প শেয়ার করুন বিকল্পে ক্লিক করুন । এটি আপনার ফেসবুকে একই ক্লিকযোগ্য লিঙ্ক দিয়ে একটি নতুন গল্প পোস্ট করবে যা আপনি আপনার পোস্টে শেয়ার করেছেন। আপনি এর পরে আপনার প্রোফাইল থেকে সাধারণ পোস্ট মুছে ফেলতে পারেন।
    সুতরাং এইগুলি কিছু পদ্ধতি যা আপনি আপনার ফেসবুকের গল্পগুলিতে ক্লিকযোগ্য লিঙ্ক যুক্ত করতে ব্যবহার করতে পারেন। আপনার নিজের জন্য সবচেয়ে উপযুক্ত যেটি আপনি তাদের যে কোনওটি ব্যবহার করতে পারেন। এই নিবন্ধটি পোস্ট করার সময়, এই সমস্ত পদ্ধতি সঠিকভাবে কাজ করছে। আপনি কোন সমস্যার সম্মুখীন হলে আমাদের জানান. আপনি যদি অন্য কোন পদ্ধতি জানেন, তাহলে দয়া করে নীচের মন্তব্য বিভাগে আমাদের সাথে এটি ভাগ করুন। আমাদের ওয়েবসাইটে অন্যান্য টিউটোরিয়াল চেক আউট নিশ্চিত করুন.

179 Views
No Comments
Forward Messenger
. 16

Basics Press Notice
1
Technology Updates
10
Electronics
2
Android Programing
16
iOS Programing
2
Computer Programing
13
Wireless Fidelity
4
Hacking tutorials
15
Mobile Networks
3
Videos Programing
5
Movie Review
4
Freelancing
35
Web Development
18
Social Network
23
Politics News
2
Education Guideline
6
Religious Fiction
15
Magic Tricks
3
LifeStyle
17
Uncategorized
40
No comments to “ফেসবুকের গল্পে ক্লিকযোগ্য লিংক কিভাবে যুক্ত করবেন: 4 টি উপায়”