Mehreen Nasha-
Mehreen Nasha
Social Network
4 Nov 2021 (6 months ago)
Savar, Dhaka, Dhaka, Bangladesh
Facebook’s new update meta. What will Facebook look like in the future? Bangla tutorial

আমরা যা কিছুই করি না কেন একসময় সেটা বিরক্ত লাগে। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম যতই ব্যবহার করি ততই ভালো লাগে। আর এই ভালোলাগা টাকেই বৃদ্ধি করার জন্য ফেসবুকের আরও একটি নতুন আপডেট।

কেন ফেসবুক আপডেট দেওয়া হলঃ

আপডেটটা দেওয়ার মূল কারণই হচ্ছে ফেসবুকের সিকিউরিটি হার্ড করা। দৈনন্দিন জীবনে আমরা সকল তথ্য ফেসবুকের সাথে শেয়ার করি।

কোথায় কি করছি, কখন কোথায় বেড়াতে গেলাম, ভালোলাগার অনুভূতি, রিলেশনশিপ ইত্যাদি। আজকের এই দিনে ফেসবুক আমাদের জীবনে পার্টনার হয়ে দাঁড়িয়েছে। আর এখন তো শুধু আমরা একটি মানুষকে অনুমান করতে পারি।

মেটা আপডেট নিয়ে এসেছে এক নতুন দুনিয়া।
এই দুনিয়াটি আপনি ঘরে বসে দেখতে পারবেন। যা খুশি তা করতে পারবেন। শুধুমাত্র আপনার চোখে একটি চশমা পরে।

এখন যেমন আপনি আপনার ফেসবুক জন্য সুন্দর একটি প্রোফাইল তৈরি করছেন। সেই প্রোফাইল টিকে আপনার জন্য ফেসবুক বা মেটা কনভার্ট করে একটি প্লাটফর্ম তৈরি করে দিবে।

আর ফেসবুক পেজকে করে দেবো বড় বড় প্ল্যাটফর্ম। এসকল প্ল্যাটফর্মগুলোতে ঘুরতে আপনাকে ভার্চুয়াল জগতে গাড়ি ভাড়া দেওয়া লাগবে না। জিনের মত চলে যেতে পারবেন এখান থেকে ওখানে।

তাছাড়াও আমরা ফেসবুকের সবচেয়ে বেশি টাইম ওয়েস্ট করি বন্ধুবান্ধবের সাথে। কিন্তু ফেসবুকে এই আপডেট সবাই নিজের রোমে থেকেই ভার্চুয়াল জগতে আড্ডা মাস্তি, বিভিন্ন ধরনের গেমঃ ক্রিকেট, ফুটবল, বাস্কেটবল, লুডু, ডাবা ইত্যাদি খেলতে পারবেন। আজব এই দুনিয়ায় মেটা নতুন আপডেট। তার সাথে আপডেট হবে গুগল, মাইক্রোসফট সহ আরো বেশ কিছু কোম্পানি কম্পানিও। গুগল, মাইক্রোসফট কোম্পানি সম্পর্কে আমাদের আগে থেকেই ধারণা আছে। কিন্তু মেটা সম্পর্কে আমাদের অনেকেরেই ধারণা নেই। তাহলে আসুন জেনে নেই জেনে নেই মেটা কি?

মেটা কি?

মেটা হচ্ছে একটি বিজ্ঞাপন কোম্পানী। আমেরিকান বহুজাতিক প্রযুক্তি সমষ্টি হোল্ডিং কোম্পানি যা মেনলো পার্ক, ক্যালিফোর্নিয়ায় অবস্থিত। এটি ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপের মূল সংস্থা, অন্যান্য সহায়ক সংস্থাগুলির মধ্যে।

এটি বিশ্বের সবচেয়ে মূল্যবান কোম্পানিগুলির মধ্যে একটি এবং অ্যামাজন, গুগল (বর্ণমালা), অ্যাপল এবং মাইক্রোসফ্টের পাশাপাশি মার্কিন তথ্য প্রযুক্তিতে বিগ টেক কোম্পানিগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়৷ কোম্পানী বিপণনকারীদের কাছে বিজ্ঞাপন প্লেসমেন্ট বিক্রয় থেকে তার আয়ের একটি উল্লেখযোগ্য অংশ তৈরি করে। আর এই কোম্পানিতেই ট্রান্সলেট হয়েছে আমাদের সকল তথ্য, মানে ফেসবুক।

মেটা এই আপডেট টি অতি শীঘ্রই আমাদের মাঝে চলে আসবে। কিন্তু এই আপডেট টি আমার কাছে ভালো লাগেনি। এখন বর্তমানে আমরা যে ভাবে ভারচুয়াল জগৎ নিয়ে পরে থাকি। তখন অনেই তাদের জীবনের বেশিরভাগ সময় বাড়িতে কাটিয়ে দিবে। নতুন এই বিকল্পে কাজ শুরু করা হয়েছে। শীঘ্রই আশা করি চলে আসবে।

তাহলে ভাই ভালো থাকুন সুস্থ থাকুন। প্রতিদিন নতুন নতুন আপডেট পেতে Basics Press এর সাথে থাকুন। ধন্যবাদ সবাইকে

226 Views
No Comments
Forward Messenger
. 18

Basics Press Notice
1
Technology Updates
10
Electronics
2
Android Programing
16
iOS Programing
2
Computer Programing
13
Wireless Fidelity
4
Hacking tutorials
15
Mobile Networks
3
Videos Programing
5
Movie Review
4
Freelancing
35
Web Development
18
Social Network
23
Politics News
2
Education Guideline
6
Religious Fiction
15
Magic Tricks
3
LifeStyle
17
Uncategorized
40
No comments to “Facebook’s new update meta. What will Facebook look like in the future? Bangla tutorial”