Md Julhas Uddin-
Md Julhas Uddin
Android Programing
30 Oct 2021 (7 months ago)
Muktagacha, Mymensingh, Mymensingh, Bangladesh
How to Check Last Seen on WhatsApp If Hidden
How to Check Last Seen on WhatsApp If Hidden

আপনি যদি এমন একটি অ্যাপ খুঁজছেন যা লোকেদের জন্য একটি বিকল্পের চেয়ে বেশি প্রয়োজনীয়, তবে এটি অবশ্যই হোয়াটসঅ্যাপ। বিলিয়ন লোকের পছন্দের সাথে এবং হাজার হাজার এবং লক্ষ লক্ষ লোক প্রতিদিন হোয়াটসঅ্যাপে যোগদান করে, এটি স্পষ্ট যে লোকেরা WhatsApp এবং এর নিষ্কলুষ পরিষেবাগুলির কতটা প্রশংসা করে।

প্রথমত এবং সর্বাগ্রে, তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ, কোন বিরক্তিকর বিজ্ঞাপন, ভয়েস এবং ভিডিও কল, গল্প, প্রোফাইল সেট করা, গ্রুপ তৈরি করা, WhatsApp পে, এবং তারপরে শেষ দেখা এবং অনলাইন লুকানোর মতো গোপনীয়তা বৈশিষ্ট্যগুলি ব্যবহারযোগ্যতা দেয় যা লোকেরা দাবি করে। পরের বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলছি, যারা এটি লুকিয়ে রাখতে চান তাদের জন্য এটি উপযুক্ত, কিন্তু আপনি যদি এমন একজন হন যিনি যেকোনো উপায়ে কারও সর্বশেষ দেখা এবং অনলাইন স্ট্যাটাস সম্পর্কে জানতে চান?

ঠিক আছে, প্রচুর অ্যাপ এবং অনলাইন টুল রয়েছে যা হোয়াটসঅ্যাপ সিকিউরিটি ভেঙ্গে ফেলতে পারে এবং ব্যবহারকারীর দ্বারা লুকানো বা অন্য কোনো ক্ষেত্রে ব্লক করা হলেও শেষ দেখা তথ্য বের করতে পারে। এই নির্দেশিকায়, আমরা কিছু গোপন পদ্ধতি শেয়ার করেছি যার মাধ্যমে আপনি হোয়াটসঅ্যাপে কাউকে না জানিয়েও লুকানো শেষ দেখা এবং অনলাইন স্ট্যাটাস চেক করতে পারবেন। তো চলুন আর কোনো ঝামেলা ছাড়াই শুরু করা যাক।

1. থার্ড-পার্টি অ্যাপ ব্যবহার করে WhatsApp-এ শেষ দেখা লুকানো চেক করুন

আপনার বেশিরভাগ সমস্যার সমাধান করার জন্য Google Play Store অ্যাপে পরিপূর্ণ, এবং আপনি যদি লুকানো শেষ দেখা এবং কারোর জন্য সেট করা নেই এমন কারোর অনলাইন স্থিতি পরীক্ষা করতে চান তবে একই রকম হয়। তাই আপনার সমস্যা সমাধানের জন্য এখানে দুটি সেরা অ্যাপ রয়েছে।

WhatLogin

এক মিলিয়নেরও বেশি ব্যবহারকারী ইতিমধ্যেই WhatLogin বিশ্বাস করে, এটি আপনার লক্ষ্য ব্যক্তি অনলাইন বা অফলাইনে গেলেই আপনাকে দ্রুত আপডেট দেওয়ার জন্য নিখুঁত অ্যাপগুলির মধ্যে একটি। তাই এখানে কিভাবে WhatLogin অ্যাপ ব্যবহার করবেন।

  1. আপনার অ্যান্ড্রয়েড ফোনে প্লে স্টোরে যান এবং WhatLogin অ্যাপটি অনুসন্ধান করুন (লিঙ্ক দেওয়া হয়েছে)। অ্যাপটি খুঁজে পেলে ইন্সটল করুন।
  2. ইনস্টলেশন সম্পন্ন হওয়ার পরে, আপনি অ্যাপটির গোপনীয়তা নীতি দেখতে পাবেন। আপনি চাইলে নীতিটি পড়ুন এবং তারপরে চালিয়ে যেতে সম্মতিতে আলতো চাপুন ।
  3. আপনাকে আরও চালিয়ে যাওয়ার জন্য পরবর্তী ধাপে এখন শুরু করুন- এ ট্যাপ করতে হবে।
  4. পরবর্তী স্ক্রিনে, আপনাকে সেই ব্যক্তির ফোন নম্বর লিখতে হবে যার হোয়াটসঅ্যাপ সর্বশেষ দেখা হয়েছে এবং আপনাকে যে অনলাইন স্ট্যাটাস চেক করতে হবে। একইভাবে, আপনি যাকে টার্গেট করছেন তার নাম সেট করুন। তথ্য যোগ করার পর ট্রাই ফ্রিতে ট্যাপ করুন।
  5. এটি দিয়ে আপনি WhatLogin অ্যাপটি সেট করেছেন এবং এখন অ্যাপটি টার্গেট ব্যক্তির সর্বশেষ দেখা স্ট্যাটাস সংগ্রহ করা শুরু করবে । যে মুহুর্তে টার্গেট ব্যক্তিটি Whatsapp এ অনলাইন হয় বা যখনই তারা অফলাইন হয়, WhatLogin আপনাকে একই বিষয়ে একটি তাৎক্ষণিক বিজ্ঞপ্তি পাঠাবে।

WhatLogin অ্যাপের সবচেয়ে ভালো জিনিস হল আপনি একাধিক নম্বর যোগ করতে পারেন এবং তাদের WhatsApp অনলাইন কার্যকলাপের উপর নজর রাখতে পারেন। তাছাড়া, এই অ্যাপটি ব্যবহার করা সত্যিই সহজ এবং প্রথম নজরে বোধগম্য।

আপনি কিছু সময়ের জন্য বিনামূল্যে অ্যাপটি ব্যবহার করতে পারেন কিন্তু একবার ট্রায়ালের সময় শেষ হয়ে গেলে, আপনাকে সাপ্তাহিক, মাসিক বা 3-মাসের পরিষেবা কিনতে হবে।

W-ট্র্যাক শেষ দেখা

আপনার প্রিয়জনের হোয়াটসঅ্যাপে সর্বশেষ দেখা ট্র্যাক রাখতে এখানে আরেকটি আশ্চর্যজনক অ্যাপ রয়েছে। সঠিকতা এবং বিজ্ঞপ্তি পাঠানোর ক্ষেত্রে ডব্লিউ-ট্র্যাক লাস্ট সেন সমানভাবে ভালো। যে মুহুর্তে টার্গেট ব্যক্তি অনলাইন বা অফলাইনে পায়, অ্যাপটি তার জন্য তাত্ক্ষণিক বিজ্ঞপ্তি দেয়।

কিন্তু এই অ্যাপটি ইন্সটল করার পর মাত্র তিন ঘণ্টার জন্য বিনামূল্যে ব্যবহার করা যাবে। একবার সেই সময় শেষ হয়ে গেলে, আপনাকে বাধাপ্রাপ্ত পরিষেবাগুলির জন্য অ্যাপটির পরিষেবা কিনতে হবে৷

2. অনলাইন টুল ব্যবহার করে হোয়াটসঅ্যাপে সর্বশেষ দেখা লুকানো চেক করুন

যদি কারও হোয়াটসঅ্যাপ শেষ দেখা স্ট্যাটাস চেক করা আপনার জন্য একবারের জিনিস হয় তবে আপনি এই উদ্দেশ্যে কোনও তৃতীয় পক্ষের অ্যাপ ইনস্টল করতে চাইবেন না। অথবা হয়ত আপনি যদি পিসি বা ল্যাপটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তবে আপনি একটি অনলাইন টুল খুঁজছেন। WATools.io একটি অনলাইন প্ল্যাটফর্ম যেখানে আপনি যেকোনো হোয়াটসঅ্যাপ নম্বরের অনলাইন স্ট্যাটাস চেক করতে পারেন।

  1. আপনার পিসিতে যেকোনো ব্রাউজার খুলুন এবং WATools.io অনুসন্ধান করুন । এখানে আপনি অনেক টুলস দেখতে পাবেন এবং আপনাকে Check Online Status টুল নির্বাচন করতে হবে ।
  2. পরবর্তী পৃষ্ঠায়, সেই নম্বরটি যে দেশের সাথে সম্পর্কিত সেটি নির্বাচন করুন এবং তারপর সেই ব্যক্তির ফোন নম্বর লিখুন৷ এর পরে কেবল চেক অনলাইন স্ট্যাটাসে ক্লিক করুন।
  3. পরের মুহুর্তে, আপনি দেখতে পাবেন পছন্দসই নম্বরটি অনলাইন বা অফলাইন কিনা।

WATools অনলাইন স্ট্যাটাস চেকার সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস হল এটি ব্যবহারের জন্য সম্পূর্ণ বিনামূল্যে। তাই যখনই আপনি যেকোনো নম্বরের অনলাইন স্ট্যাটাস চেক করতে চান, শুধু সেই নম্বরটি টাইপ করুন এবং চেক করুন। এটি ছাড়াও, অ্যাপটিতে হোয়াটসঅ্যাপের জন্য অন্যান্য দরকারী টুল রয়েছে যেমন একটি বেনামী বার্তা পাঠানো, কারও প্রোফাইল ছবি ডাউনলোড করা এবং হোয়াটসঅ্যাপ নম্বর চেক করা।

3. একটি বিকল্প WhatsApp অ্যাকাউন্ট তৈরি করুন৷

যদি কেউ আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করে থাকে, তাহলে আপনি অবশ্যই তাদের শেষ দেখা এবং অনলাইন স্ট্যাটাস দেখতে পারবেন না। যদি সত্যিই এটি হয় তবে আপনি একটি বিকল্প হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট তৈরি করে সত্যটি জানতে পারেন । তবে এই কৌশলটি তখনই কাজ করবে যখন টার্গেট ব্যক্তি তাদের সর্বশেষ দেখা এবং অনলাইন স্ট্যাটাস সবার কাছে সেট করে থাকে। যদি এটি আমার পরিচিতিগুলিতে নির্বাচিত হয় তবে আপনি যে নতুন নম্বরটি ব্যবহার করছেন তা থেকে আপনাকে তাদের যোগাযোগের তালিকায় থাকতে হবে। এবং যদি তারা তাদের শেষ দেখা কারো কাছেই রাখে না, তাহলে আপনি কোনো অবস্থাতেই তা দেখতে পারবেন না।

4. অন্য ফোন থেকে লুকানো শেষ দেখা চেক করুন

যখন কেউ আপনাকে ব্লক করেছে এবং আপনি WhatsApp-এ তাদের শেষ দেখা এবং অনলাইন দেখতে চান, তখন আপনি সহজেই এটি পরীক্ষা করতে পারেন আপনার কাছে অতিরিক্ত ফোন আছে কিনা বা আপনি আপনার বন্ধুর ফোনও ব্যবহার করতে পারেন। আপনি যদি তাদের হোয়াটসঅ্যাপ শেষবার কয়েক দিন বা সপ্তাহ আগে দেখেছেন তা মনে রাখলে, তাহলে হয়ত তারা আমার পরিচিতির পরিবর্তে এটিকে সবার জন্য সেট করেছে। এবং আপনি অন্য কোন ফোন থেকে এটি পরীক্ষা করে আপনার ভাগ্য চেষ্টা করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল, আপনার অন্য ফোনে টার্গেট ব্যক্তির হোয়াটসঅ্যাপ নম্বর সংরক্ষণ করুন এবং এখন কেবল আপনার হোয়াটসঅ্যাপ পরিচিতিতে সেগুলি খুঁজুন।

উপসংহার

শেষ দেখা দেখায় সেই সময় দেখায় যখন ব্যক্তিটি শেষবার হোয়াটসঅ্যাপে অনলাইন ছিল এবং এটি এমন কিছু নয় যা অনেক লোক তাদের বন্ধু এবং আত্মীয়দের কিছু ব্যক্তিগত কারণে জানতে পছন্দ করে। এই কারণেই বেশিরভাগ লোকেরা তাদের শেষ দেখা গোপনীয়তা কারও কাছে সেট করে রাখে না এবং আপনিও আপনার হোয়াটসঅ্যাপের জন্য একই কাজ করতে পারেন।

এই নিবন্ধটি পড়ার আগে এটি লুকানো আছে কিনা তা কারও শেষ দেখা হয়েছে কিনা তা পরীক্ষা করা আপনার পক্ষে অসম্ভব ছিল এবং এখন আপনি এটি কীভাবে করবেন তা জানেন। হোয়াটসঅ্যাপে সর্বশেষ দেখা লুকানো চেক করার জন্য আমরা বিভিন্ন পদ্ধতি শেয়ার করেছি। আপনি আপনার পছন্দের উপর ভিত্তি করে তাদের যে কোনো ব্যবহার করতে পারেন. 

তাহলে ভাই ভালো থাকুন সুস্থ থাকুন। প্রতিদিন নতুন নতুন আপডেট পেতে Basics Press এর সাথে থাকুন। ধন্যবাদ সবাইকে

277 Views
No Comments
Forward Messenger
. 19

SMS + Email Bombing and fb old ID clone command 2021
-
- -
Zphisher Command List For Termux 2022
-
- -
Basics Press Notice
1
Technology Updates
10
Electronics
2
Android Programing
16
iOS Programing
2
Computer Programing
13
Wireless Fidelity
4
Hacking tutorials
15
Mobile Networks
3
Videos Programing
5
Movie Review
4
Freelancing
34
Web Development
18
Social Network
23
Politics News
2
Education Guideline
6
Religious Fiction
15
Magic Tricks
3
LifeStyle
17
Uncategorized
40
No comments to “How to Check Last Seen on WhatsApp If Hidden”