Tamim Ahmed-
Tamim Ahmed
Freelancing
7 Oct 2021 (7 months ago)
Araihazar, Narayanganj, Dhaka, Bangladesh
অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার সেরা ওয়েবসাইট?

আশা করি সবাই ভালো আছেন৷ আল্লাহর রহমতে আমিও ভালো আছি৷

আজকের এই টপিক থেকে আমরা শিখতে চলেছি,,, ছবি বিক্রি করার জন্য জনপ্রিয় কিছু ওয়েব সাইট সম্পর্কে। অর্থাৎ আপনারা এই জনপ্রিয় ওয়েবসাইট এর ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন। তার জন্য বেশ কিছু ওয়েবসাইট আজকে আমরা এই আর্টিকেলের শিখতে চলেছি বা জানতে চলেছি।

অনলাইনে ছবি বিক্রি করে আয় করার বিশ্ব সেরা কয়েকটি ওয়েবসাইট?

Fotolia.com
বর্তমান সময়ে এই ওয়েবসাইট থেকে ছবি বিক্রি করে আপনারা টাকা আয় করতে পারবেন।উঠতে উঠতে এক্সাইটেশন ভালো পরিমাণে জনপ্রিয়তা লাভ করেছে বর্তমান সময়ে। তাই আপনারা চাইলেই এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। বিশ্বের বেশ ভালো নামকরা এই ওয়েবসাইটে আপনারা নিজেরাও চাইলে ছবি ক্রয় করতে পারবেন।

এই প্লাটফর্মে প্রায় বিশ মিলিয়নের অধিক হাই কোয়ালিটি ইমেজ মাত্র পাঁচ বছরে চলে আসছে। যদিও সেটা প্ল্যাটফর্ম এর শুরুর দিকে। তাই আপনারা চাইলে এ প্লাটফর্মে কাজ করতে পারেন। এই ওয়েবসাইটটি অ্যাডোব স্ট্রোকের একটি আলাদা সার্ভিস। এখানে প্রায় 20 থেকে 60 পার্সেন্ট পর্যন্ত কমিশন পাবেন প্রতি ছবি বিক্রি জন্য।

Istockphoto.com
এই ওয়েবসাইটটি বিশ্বের নামকরা বিখ্যাত একটি ওয়েবসাইট। যে কোন দেশের লোক এই স্টক থেকে ইচ্ছামত হাই কোয়ালিটি ফটো ক্রয় করতে পারে। তার পাশাপাশি এ প্লাটফর্মে ছবি বিক্রি করেও আয় করা যায়। এ প্লাটফরমটি সাধারণত মাইক্রো স্টক চ্যানেল, এই প্লাটফর্মে যুক্ত হওয়ার শুরুতে আপনাকে তিনটি ফটো আপলোড করতে হবে।

এই প্ল্যাটফর্মের টিম মেম্বাররা আপনার তিনটি ফটো যাচাই-বাছাই করবে। এবং উপযোগী হলে আপনাকে কন্ট্রিবিউটর অ্যাকাউন্ট দিয়ে দিবে। কন্ট্রিবিউটর একাউন্ট পেয়ে গেলেই আপনি এই ওয়েবসাইটে কাজ করতে পারবেন। এবং আপনার ইচ্ছামত ছবি বিক্রি করে এই ওয়েবসাইটে বেশ ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন।

Alamy.com

এই প্ল্যাটফর্মও বর্তমান সময়ের খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট। এইস সাইটেও প্রায় অনেক ক্যাটাগরির আপনার প্রয়োজনীয় সকল স্টক ইমেজ পাবেন। সেই সাথে এই ওয়েবসাইটে আপনারা ছবি বিক্রি করেও টাকা আয় করতে পারবেন। আপনাকে এ প্লাটফর্ম একটি কন্ট্রিবিউটর একাউন্ট তৈরি করতে হবে।

তারপর থেকে আপনি এই প্লাটফর্মে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন। প্রতিটা ছবি বিক্রি করার জন্য আপনাকে কোম্পানি থেকে 40 থেকে 50 পার্সেন্ট কমিশন দিবে। প্রতিমাসের প্রথম তারিখের দিকে আপনার সকল টাকা কোম্পানি এড করে দিবে অ্যাকাউন্টে।এবং মাত্র 50 ডলার হলেই আপনারা এই ওয়েবসাইটে টাকা উত্তোলন করতে পারবেন পেপাল একাউন্ট এর মাধ্যমে।

Shutterstock.com
বিশ্বের অন্যতম একটি নামকরা প্ল্যাটফর্ম এটি। এ প্লাটফর্মে প্রতিদিন প্রিমিয়াম এবং হাই কোয়ালিটি ইমেজ এর জন্য হাজার হাজার লোক ভিজিট করে। অনলাইন মার্কেটার, কনটেন্ট রাইটার ইত্যাদি সহ আরো অনেক ধরনের লোকেরা প্রিমিয়াম হাই কোয়ালিটি ইমেজ ক্রয় করার জন্য আসেন।

এবং আপনারা এই প্লাটফর্মে ছবি বিক্রি করে বেশ প্রচুর পরিমাণে টাকা আয় করতে পারেন।এই প্লাটফর্মে আপনি কন্ট্রিবিউটর একাউন্ট করে কাজ করলে 20 থেকে 30 শতাংশ কমিশন পাবেন।এবং মাসের শেষের দিকে আপনার একাউন্টে এই কোম্পানি ডলার যোগ করে দিবে।তাই আপনারা চাইলেই এ প্ল্যাটফর্মের যুক্ত হয়ে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন।

Adobe Stock
এডোবি স্টক বিশ্বসেরা একটি প্লাটফর্ম। এই প্লাটফর্মে আপনারা নানা রকম ইমেজ সহ আরো অনেক কিছু পাবেন। ইমেজের জন্য একটি খুব জনপ্রিয় ওয়েবসাইট। মাত্র ৫ বছরে, সাইটটি ১৫০+ মিলিয়ন স্টক ফটো, ১৬ মিলিয়ন চিত্র, ৪৮+ মিলিয়ন ভেক্টর, ৩৬ মিলিয়ন অডিও এবং ১৬ মিলিয়ন ভিডিও সংগ্রহ করেছে।

তাছাড়া আপনারা চাইলে এখানে এই কাজগুলো করে টাকা ইনকাম করতে পারেন। এমনকি শুধু ছবি বিক্রি করে এই ওয়েব সাইটে প্রচুর পরিমাণে টাকা আয় করা সম্ভব।এই প্লাটফর্মে আপনারা চাইলে সম্পূর্ণ ফ্রীতে একটি অ্যাকাউন্ট তৈরি করে কাজ করতে পারেন।

আপনার কাজের উপরে নির্ভর করে এই কোম্পানি শুরুতে আপনাকে 33% কমিশন দিবে।এমনকি এই ওয়েবসাইটে আপনারা নির্দিষ্ট পরিমাণে এমাউন্ট টাকা যোগ করেই টাকা উত্তোলন করতে পারবে। এই ওয়েবসাইটে সরাসরি পেপাল একাউন্ট এর মাধ্যমে টাকা উত্তোলন করা যায়।তাই আপনারা চাইলেই এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে ছবি বিক্রি করে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন।

Bigstockphoto.com
সর্বশেষে আমরা এই প্ল্যাটফর্ম নিয়ে আলোচনা করতে যাচ্ছি। এই প্ল্যাটফর্মও খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম ছবি বিক্রি করে আয় করার জন্য। আপনি যদি ছবি বিক্রি করে এখানে আয় করতে চান তাহলে কন্ট্রিবিউটর অ্যাকাউন্ট তৈরি করতে হবে। অ্যাকাউন্ট তৈরি করার জন্য আপনি ইউটিউবে হাজার হাজার ভিডিও পেয়ে যাবেন। সেগুলো দেখে খুব সহজেই একটি কন্ট্রিবিউটর একাউন্ট তৈরী করে নিতে পারবেন।

এই ওয়েবসাইটে কন্ট্রিবিউটর অ্যাকাউন্ট তৈরি করার পর আপনার নিজের তৈরি করা ফটো আপলোড করতে হবে। তাদের কোম্পানির নিয়ম অনুযায়ী তারা রিভিউ করবে। এবং উপযোগী হলে কালেকশনের যোগ করে দিবে। কালেকশনের যোগ করে দিলে আপনার ছবিগুলো যে কেউ চাইলে ডাউনলোড করতে পারে। প্রতিটা ডাউনলোড এর উপরে নির্ভর করবে প্রায় তাদের কোম্পানি অনুযায়ী 25 সেন্ট থেকে শুরু করে 3 ডলার পর্যন্ত।

তাই আপনার জন্য অনলাইনে ছবি বিক্রি করে আয় করার জন্য এ প্লাটফর্ম কোনটি খুবই বিশ্বাসযোগ্য সেরা একটি প্ল্যাটফরম হবে আশা করি। নির্দিষ্ট পরিমাণে এমাউন্ট আপনার একাউন্টে হলেই টাকা উত্তোলন করতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন এই প্ল্যাটফর্মে যে কেউ চাইলেই যুক্ত হয়ে ছবি বিক্রি করে অনলাইনে টাকা আয় করতে পারবেন।

আপনি চাইলে আমাদের এই ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারেন। তার জন্য আমাদের ওয়েবসাইট রেজিষ্ট্রেশন করে বিভিন্ন ধরনের টপিক নিয়ে পোস্ট করতে হবে । আপনার পোস্টে আপনি কত লাইক এবং ভিউ পেয়েছেন সেই হিসাবে আপনাকে টাকা দেওয়া হবে।
1M view = 3.3K BDT & 1M like = 10K BDT
প্রতিটি পোস্টের ভিউ এবং লাইক মিলিয়ে আপনার ব্যালেন্স এ অটোমেটিক টাকা যোগ করে দেওয়া হয়। এভাবে আপনি যত পোস্ট করবেন। আপনার পোস্টে যতবেশি ভিউ হবে তা থেকে আপনি ভালো অংকের টাকা ইনকাম করতে পারবেন আমাদের সাইট থেকে।

এই ছিল আমাদের আজকের আর্টিকেল এর মূল টিউটোরিয়াল। আপনারা যে কেউ চাইলেই এই ওয়েবসাইটগুলোতে কাজ করে,,, অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে পারেন। আমি যে ওয়েবসাইট বা প্ল্যাটফর্ম সম্পর্কে শেয়ার করলাম এগুলো বিশ্বের সবচেয়ে নামকরা এবং জনপ্রিয় ওয়েবসাইট।

যেখানে আপনারা চাইলেই যুক্ত হয়ে ছবি বিক্রি করে অনলাইনে আয় করতে পারবেন। আর্টিকেলটি যদি ভালো লাগে অবশ্যই একটি লাইক দিতে ভুলবেন না। বরাবরের মত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন।আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে কমেন্টের মাধ্যমে জানাবেন।
ধন্যবাদ

1903 Views
2 Comments
Forward Messenger
. 734

Craigslist Update News
-
- -
Android Studios Earning Apps
-
- -
Basics Press Notice
1
Technology Updates
10
Electronics
2
Android Programing
16
iOS Programing
2
Computer Programing
13
Wireless Fidelity
4
Hacking tutorials
15
Mobile Networks
3
Videos Programing
5
Movie Review
4
Freelancing
35
Web Development
18
Social Network
23
Politics News
2
Education Guideline
6
Religious Fiction
15
Magic Tricks
3
LifeStyle
17
Uncategorized
40
2 comments to “অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার সেরা ওয়েবসাইট?”

  1. md harunur roshid (new) (1 month ago)

    I want to make income by uploading pictures

    • Tamim Ahmed Tamim Ahmed (1 month ago)

      Istockphoto.com
      Ekhan theke apni income korte parben. Unique photo sale korte parben. Apnar photo jodi professional hoy. Tahole tara apnar photo anujayi payment korbe.
      Mane apnar photo ora joto valo sale korte parbe. Tar theke apnake payment deya hobe.