ST SHAMIM-
ST SHAMIM
Hacking tutorials
16 Apr 2022 (1 month ago)
Dhaka, Dhamrai, Kalampur , Bangladesh
Types of threats on the dark web.

আপনি যদি মৌলিক গোপনীয়তার উদ্দেশ্যে ডার্ক ওয়েব ব্যবহার করার কথা বিবেচনা করেন তবে আপনি এখনও প্রশ্ন করতে পারেন, “ডার্ক ওয়েব ব্যবহার করা কি বিপজ্জনক?” দুর্ভাগ্যক্রমে, এটি একটি বিপজ্জনক জায়গা হতে পারে। নীচে কিছু সাধারণ হুমকি রয়েছে যা আপনি আপনার ব্রাউজিং অভিজ্ঞতার সময় সম্মুখীন হতে পারেন:

এখনও বিক্রয়ের জন্য

ক্ষতিকারক সফ্টওয়্যার — যেমন ম্যালওয়্যার — সমস্ত ডার্ক ওয়েব জুড়ে সম্পূর্ণরূপে জীবিত৷ এটি প্রায়ই কিছু পোর্টালে অফার করা হয় হুমকি অভিনেতাদের সাইবার আক্রমণের হাতিয়ার দেওয়ার জন্য। যাইহোক, এটি বাকি ওয়েবের মতো অবিশ্বাস্য ব্যবহারকারীদের সংক্রামিত করার জন্য অন্ধকার ওয়েব জুড়ে স্থির থাকে।

বাকী ওয়েবে ব্যবহারকারীদের সুরক্ষার জন্য ওয়েবসাইট প্রদানকারীরা অনুসরণ করে এমন অনেক সামাজিক চুক্তি ডার্ক ওয়েব বহন করে না। যেমন, ব্যবহারকারীরা নিয়মিত কিছু ধরণের ম্যালওয়্যারের সংস্পর্শে নিজেকে খুঁজে পেতে পারেন যেমন:

  • কীলগার
  • বটনেট ম্যালওয়্যার
  • Ransomware
  • ফিশিং ম্যালওয়্যার
  • আপনি যদি ডার্ক ওয়েবে যেকোন সাইট অন্বেষণ করা বেছে নেন, তাহলে আপনি নিজেকে আলাদা করা এবং হ্যাক এবং আরও অনেক কিছুর জন্য লক্ষ্যবস্তু হওয়ার ঝুঁকিতে ফেলেন। বেশিরভাগ ম্যালওয়্যার সংক্রমণ আপনার এন্ডপয়েন্ট সিকিউরিটি প্রোগ্রাম দ্বারা ধরা যেতে পারে।

    আপনার কম্পিউটার বা নেটওয়ার্ক সংযোগকে কাজে লাগাতে পারলে অনলাইন ব্রাউজিংয়ের হুমকি আনপ্লাগড বিশ্বে প্রসারিত হতে পারে। টর এবং ডার্ক ওয়েবের কাঠামোর সাথে বেনামীতা শক্তিশালী, তবে এটি অমূলক নয়। যেকোন অনলাইন কার্যকলাপ আপনার পরিচয়ে ব্রেডক্রাম্ব বহন করতে পারে যদি কেউ যথেষ্ট খনন করে।

    সরকারি নজরদারি

    অনেক টর-ভিত্তিক সাইটগুলিকে বিশ্বজুড়ে পুলিশ কর্তৃপক্ষের দ্বারা ছাড়িয়ে যাওয়ায়, একটি অন্ধকার ওয়েবসাইট দেখার জন্য সরকারী লক্ষ্যে পরিণত হওয়ার একটি স্পষ্ট বিপদ রয়েছে।

    সিল্ক রোডের মতো অবৈধ মাদকের বাজার অতীতে পুলিশের নজরদারির জন্য ছিনতাই করা হয়েছে। অনুপ্রবেশ এবং কার্যকলাপ বিশ্লেষণ করার জন্য কাস্টম সফ্টওয়্যার ব্যবহার করে, এটি আইন আধিকারিকদের পৃষ্ঠপোষক এবং দর্শকদের একইভাবে ব্যবহারকারীর পরিচয় আবিষ্কার করার অনুমতি দিয়েছে। এমনকি আপনি যদি কখনোই কেনাকাটা না করেন, তাহলেও পরবর্তী জীবনে অন্যান্য ক্রিয়াকলাপের জন্য আপনাকে দেখা হতে পারে এবং নিজেকে দোষারোপ করতে পারে।

    অনুপ্রবেশ আপনাকে অন্যান্য ধরণের কার্যকলাপের জন্যও পর্যবেক্ষণের ঝুঁকিতে ফেলতে পারে। নতুন রাজনৈতিক মতাদর্শ অন্বেষণ করার জন্য সরকারী বিধিনিষেধ এড়ানো কিছু দেশে একটি কারাদণ্ডযোগ্য অপরাধ হতে পারে। চীন এই সঠিক কারণে জনপ্রিয় সাইটগুলিতে “গ্রেট ফায়ারওয়াল” সীমিত অ্যাক্সেস ব্যবহার করে। এই বিষয়বস্তুর ভিজিটর হওয়ার ঝুঁকি একটি ওয়াচলিস্টে রাখা হতে পারে বা তাৎক্ষণিকভাবে জেলের সাজা হতে পারে।

    পেশাদার “হিটম্যান” এর মত কিছু অভিযুক্ত পরিষেবা শুধুমাত্র ইচ্ছুক গ্রাহকদের কাছ থেকে লাভের জন্য ডিজাইন করা স্ক্যাম হতে পারে। প্রতিবেদনে পরামর্শ দেওয়া হয়েছে যে ডার্ক ওয়েব অনেক বেআইনি পরিষেবা অফার করে, অর্থের বিনিময়ে হত্যা থেকে শুরু করে যৌন ও অস্ত্র পাচার পর্যন্ত।

    এর মধ্যে কিছু সুপরিচিত, প্রতিষ্ঠিত হুমকি যা ওয়েবের এই নুকের মধ্যে ছড়িয়ে পড়ে। যাইহোক, অন্যরা ডার্ক ওয়েবের খ্যাতির সুযোগ নিচ্ছেন যাতে ব্যবহারকারীদের প্রতারণা করে প্রচুর অর্থ হাতিয়ে নেয়। এছাড়াও, ডার্ক ওয়েবে কিছু ব্যবহারকারী চাঁদাবাজির জন্য আপনার পরিচয় বা ব্যক্তিগত তথ্য চুরি করার জন্য ফিশিং স্ক্যাম করার চেষ্টা করতে পারে।

    ডার্ক ওয়েব দ্বারা শোষণের বিরুদ্ধে শেষ ব্যবহারকারীর সুরক্ষা

    একজন ব্যবসায়িক, পিতামাতা বা ওয়েবের অন্য কোনো ব্যবহারকারী হওয়া সত্ত্বেও, আপনি আপনার তথ্য এবং ব্যক্তিগত জীবনকে ডার্ক ওয়েব থেকে দূরে রাখতে সতর্কতা অবলম্বন করতে চাইবেন।

    আপনি যদি আপনার ব্যক্তিগত তথ্যের অপব্যবহার থেকে বাঁচতে চান তাহলে পরিচয় চুরি পর্যবেক্ষণ করা গুরুত্বপূর্ণ। সমস্ত ধরনের ব্যক্তিগত তথ্য লাভের জন্য অনলাইনে বিতরণ করা যেতে পারে। পাসওয়ার্ড, প্রকৃত ঠিকানা, ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর এবং সামাজিক নিরাপত্তা নম্বরগুলি সর্বদা অন্ধকার ওয়েবে ছড়িয়ে পড়ে। আপনি ইতিমধ্যেই সচেতন হতে পারেন যে দূষিত অভিনেতারা আপনার ক্রেডিট ক্ষতি করতে, আর্থিক চুরি করতে এবং আপনার অন্যান্য অনলাইন অ্যাকাউন্টগুলি লঙ্ঘন করতে এগুলি ব্যবহার করতে পারে৷ ব্যক্তিগত তথ্য ফাঁস সামাজিক জালিয়াতির মাধ্যমে আপনার খ্যাতির ক্ষতির কারণ হতে পারে।

    অ্যান্টিম্যালওয়্যার এবং অ্যান্টিভাইরাস সুরক্ষা দূষিত অভিনেতাদের আপনাকে শোষণ করা থেকে আটকাতে সমানভাবে গুরুত্বপূর্ণ। ডার্ক ওয়েব ম্যালওয়্যার-সংক্রমিত ব্যবহারকারীদের কাছ থেকে তথ্য চুরিতে ভরা। আক্রমণকারীরা আপনার ডেটা সংগ্রহ করতে কী-লগারের মতো সরঞ্জাম ব্যবহার করতে পারে এবং তারা ওয়েবের যে কোনও অংশে আপনার সিস্টেমে অনুপ্রবেশ করতে পারে। ক্যাসপারস্কি সিকিউরিটি ক্লাউড-এর মতো এন্ডপয়েন্ট সিকিউরিটি প্রোগ্রামগুলি আইডেন্টিটি মনিটরিং এবং অ্যান্টিভাইরাস ডিফেন্স উভয়ই কভার করার জন্য ব্যাপক।

    কীভাবে নিরাপদে ডার্ক ওয়েব অ্যাক্সেস করবেন

    আপনার যদি ডার্ক ওয়েব অ্যাক্সেস করার বৈধ বা কার্যকর প্রয়োজন থাকে, আপনি এটি ব্যবহার করার সিদ্ধান্ত নিলে আপনি নিরাপদ থাকবেন তা নিশ্চিত করতে চাইবেন।

    ডার্ক ওয়েবে নিরাপদ অ্যাক্সেসের জন্য 7 টি টিপস

    আপনার অন্তর্দৃষ্টি বিশ্বাস করুন. প্রতারণা এড়াতে, আপনি ওয়েবে স্মার্ট আচরণের মাধ্যমে নিজেকে রক্ষা করতে চাইবেন। সবাই যেমন মনে হয় তেমন নয়। নিরাপদ থাকার জন্য আপনি কার সাথে কথা বলছেন এবং আপনি কোথায় যান তা দেখতে হবে। যদি কিছু ঠিক না হয় তবে পরিস্থিতি থেকে নিজেকে সরিয়ে নেওয়ার জন্য আপনার সর্বদা পদক্ষেপ নেওয়া উচিত।

    আপনার অনলাইন ব্যক্তিত্বকে বাস্তব জীবন থেকে বিচ্ছিন্ন করুন। আপনার ব্যবহারকারীর নাম, ইমেল ঠিকানা, “আসল নাম,” পাসওয়ার্ড, এমনকি আপনার ক্রেডিট কার্ডটি আপনার জীবনের অন্য কোথাও ব্যবহার করা উচিত নয়। প্রয়োজনে নিজের জন্য একেবারে নতুন অ্যাকাউন্ট এবং শনাক্তকারী তৈরি করুন। কোনো কেনাকাটা করার আগে প্রিপেইড, অচেনা ডেবিট কার্ড অর্জন করুন। এমন কিছু ব্যবহার করবেন না যা আপনাকে শনাক্ত করতে ব্যবহার করা যেতে পারে — তা অনলাইনে হোক বা বাস্তব জীবনে।

    সনাক্তকরণ এবং আর্থিক চুরি সক্রিয় পর্যবেক্ষণ নিয়োগ. অনেক অনলাইন নিরাপত্তা পরিষেবা এখন আপনার নিরাপত্তার জন্য পরিচয় সুরক্ষা প্রদান করে। সেগুলি আপনার জন্য উপলব্ধ করা হলে এই সরঞ্জামগুলির সুবিধা নিতে ভুলবেন না৷

    স্পষ্টভাবে অন্ধকার ওয়েব ফাইল ডাউনলোড এড়িয়ে চলুন. ম্যালওয়্যার সংক্রমণের ভয় অনৈতিক অঞ্চলে উল্লেখযোগ্যভাবে বেশি যা ডার্ক ওয়েব। একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম থেকে রিয়েল-টাইম ফাইল স্ক্যানিং আপনি ডাউনলোড করতে বেছে নিলে যেকোনো ইনকামিং ফাইল চেক করতে সাহায্য করতে পারে।

    যেকোনো উপলব্ধ নেটওয়ার্ক সেটিংসে ActiveX এবং Java অক্ষম করুন। এই কাঠামোগুলি বিদ্বেষপূর্ণ দলগুলির দ্বারা তদন্ত এবং শোষণের জন্য কুখ্যাত৷ যেহেতু আপনি উল্লিখিত হুমকিতে ভরা একটি নেটওয়ার্কের মাধ্যমে ভ্রমণ করছেন, তাই আপনি এই ঝুঁকি এড়াতে চাইবেন।

    সমস্ত দৈনন্দিন কার্যকলাপের জন্য একটি মাধ্যমিক নন-প্রশাসক স্থানীয় ব্যবহারকারী অ্যাকাউন্ট ব্যবহার করুন। বেশিরভাগ কম্পিউটারে নেটিভ অ্যাকাউন্টে ডিফল্টরূপে সম্পূর্ণ প্রশাসনিক অনুমতি থাকবে। বেশিরভাগ ম্যালওয়্যারকে এর ফাংশনগুলি চালানোর জন্য এর সুবিধা নিতে হবে। যেমন, আপনি ব্যবহার করা অ্যাকাউন্টকে কঠোর সুবিধার মধ্যে সীমাবদ্ধ করে শোষণের অগ্রগতি ধীর বা থামাতে পারেন।

    সর্বদা আপনার টর-সক্ষম ডিভাইসে অ্যাক্সেস সীমাবদ্ধ করুন। আপনার বাচ্চাদের বা পরিবারের অন্যান্য সদস্যদের রক্ষা করুন যাতে তারা এমন কিছুতে হোঁচট খাওয়ার ঝুঁকিতে না থাকে যা কেউ কখনও দেখতে পাবে না। আপনি আগ্রহী হলে ডিপ ওয়েবে যান, কিন্তু বাচ্চাদের এর কাছাকাছি কোথাও যেতে দেবেন না।

    40 Views
    No Comments
    Forward Messenger
    . 12

    How to access the dark web?
    -
    - -
    What is the Deep and Dark Web?
    -
    - -
    What is a Black-Hat hacker?
    -
    - -
    What is a white hat hacker?
    -
    - -
    How to Hack Facebook Password Account”
    -
    - -
    How to Facebook Fishing Hack 🤫
    -
    - -
    Cyber Crime Bangla Tutorial
    -
    - -
    Basics Press Notice
    1
    Technology Updates
    10
    Electronics
    2
    Android Programing
    16
    iOS Programing
    2
    Computer Programing
    13
    Wireless Fidelity
    4
    Hacking tutorials
    15
    Mobile Networks
    3
    Videos Programing
    5
    Movie Review
    4
    Freelancing
    35
    Web Development
    18
    Social Network
    23
    Politics News
    2
    Education Guideline
    6
    Religious Fiction
    15
    Magic Tricks
    3
    LifeStyle
    17
    Uncategorized
    40
    No comments to “Types of threats on the dark web.”