manik_231-
manik_231
Mobile Networks
24 Apr 2022 (3 weeks ago)
Rajshahi Metro, Rajshahi, Rajshahi, Bangladesh
VPN দিয়ে পাবজি মোবাইল খেলার নিয়ম জেনে নিন

পাবজি মোবাইল একটি অন্যতম শ্রেষ্ঠ ব্যাটল রয়াল গেমস এবং বিশ্বব্যাপী প্রচলিত। পাবজির ক্ল্যাসিক ডেথম্যাচ মোবাইল গেমারদের কাছে এতটাই জনপ্রিয় যে ফোর্টনাইট এর ১০০ প্লেয়ার ব্যাটল রয়াল এর জনপ্রিয়তাকেও ছাড়িয়ে যায়। যখন হঠাৎ গেমটি নিষিদ্ধ করা হয়,গেমটি না খেলে থাকা পাবজি মোবাইল ব্যবহারকারীদের জন্য খুবই কষ্টদায়ক। পাবজির ক্ল্যাসিক ডেথম্যাচ মোবাইল গেমারদের কাছে এতটাই জনপ্রিয় যে ফোর্টনাইট এর ১০০ প্লেয়ার ব্যাটল রয়াল এর জনপ্রিয়তাকেও ছাড়িয়ে যায়। গেমাররা জানান যে, কিছু জায়গায় পাবজি মোবাইল খেলতে সমস্যা হয়,আর এই সমস্যার জন্য অনেক ভাল গেমাররা গেমটি খেলতে পারেন না।

অনেক স্থানে পাবজি মোবাইল নিষিদ্ধ করা হয়েছে।কিন্তু পাবজি মোবাইল অনেকের কাছেই এত বেশী প্রিয় যে নিষেধাজ্ঞা সত্তেও তারা পাবজি মোবাইল খেলতে আগ্রহী। এই অসুবিধা দূর করতে আমরা কিছু সহজ উপায় আজ আপনাদের জানাব,যে কিভাবে অসুবিধাপূর্ন জায়গায় পাবজি খেলবেন। যদি পাবজি মোবাইল শুরুর সময় আপনাকে “Error-code:restrict-area” এই লেখাটি দেখানো হয় তাহলে সমস্যাটি দূর করতে আমাদের বর্নিত উপায়গুলি আপনার কাজে আসবে। এই বিষয়গুলি সম্পর্কে জানতে আর দেরী না করে চলুন জেনে নেয়া যাক যেখানে পাবজি মোবাইল গেম নিষিদ্ধ সেখানে আপনি কি করবেন।

নোট:-আমরা শুধুমাত্র তথ্য প্রদানের উদ্দেশ্য বিষয়টি পাঠকদের জানাচ্ছি। যে সকল গেমারদের নিকট গেমটি অনেক প্রিয় তাদের জন্য তথ্যগুলি উপকারী হবে। যে যেসকল দেশে পাবজি মোবাইল নিষিদ্ধ করা হয়েছে সেখানে গেমারদের গেমটি খেলায় উৎসাহ প্রদানের কোন উদ্দেশ্য আমাদের নেই।

নিষিদ্ধ জায়গায় যেভাবে পাবজি মোবাইল খেলবেন

১.নিষিদ্ধ জায়গায় পাবজি মোবাইল গেম খেলতে আপনাকে প্রথমে ডাউনলোড করতে হবে ভিপিএন আপনার এন্ড্রয়েড অথবা IOS ডিভাইস এর জন্য। এক্ষেত্রে আমি রিকমেন্ড করব ProtonVPN যেহেতু এটা প্রধান তিনটি নিষিদ্ধ জায়গায় কোন চার্জ ছাড়াই সার্ভিস দেয়। চার্জ ফ্রি শুনে নিশ্চয়ই ভাল লাগছে? আর অবশ্যই গেম খেলার বিষয়টি যদি চার্জ ছাড়াই করা যায় সেটা মানসিক শান্তি বাড়িয়ে দেবে।

২.এরপর প্রিয় পাঠক VPN টি Us Server এর সাথে কানেক্ট করুন। আপনি চাইলে VPN টি Japan server এর সাথেও কানেক্ট করতে পারেন। তবে আমি আপনাকে রিকমেন্ড করব Us server ব্যবহার করার জন্য,কারন এটি অধিক কার্যকর এবং সহজে ব্যবহার উপযোগী।আপনাকে প্রক্রিয়াটি সম্পন্ন করতে কোন ঝামেলা পোহাতে হবে না।

৩.যখন আপনি Vpn এ কানেক্টেড হবেন তখন সাধারণত যেভাবে পাবজি মোবাইল ওপেন করেন সেভাবে এটা করুন,পরবর্তীতে ” Select Mode” এ ট্যাপ করুন যা আপনার স্ক্রিনের নিচের দিকে বাম কোনায় অবস্থিত।

৪.এরপর সার্ভার লেখা অপশনে ক্লিক করুন যা স্ক্রিনের উপরের ডান দিকের কোনায় অবস্থিত এবং আপনার পছন্দের সার্ভার বেছে নিন।

৫.সর্বশেষে ” স্টার্ট” অপশনে ক্লিক করে খেলা শুরু করুন কোন ঝামেলা ছাড়াই।আমি যখন পাবজি খেলেছিলাম পাঠক, আমি ৩০০-৬০০ms পিং পাচ্ছিলাম যা খুব ভাল না হলেও খেলার জন্য যথেষ্ট উপযোগী ছিল।নিষিদ্ধ এলাকায় খেলছেন বলে কিছুটা সমস্যা হতে পারে,তবে তা সত্ত্বেও গেমটি অনেক ভালভাবে খেলা যাবে।সুবিধা খুব সহজেই Vpn এর মাধ্যমে গেমটি খেলতে পারবেন জনপ্রিয় এবং বিশ্বখ্যাত পাবজি গেমটি যেকোন নিষিদ্ধ এলাকায় খেলতে পারবেন এর জন্য অধিক সময় ব্যয় করতে হবে না আপনি ফ্রি Vpn এর মাধ্যমে খেলতে পারবেন আপনি যদি আরো ভাল গেমিং অভিজ্ঞতা পেতে চান তাহলে পেইড Vpn ব্যবহার করতে পারবেন
এন্ডয়েড এবং iOS দুই ধরনের ডিভাইসেই Vpn এর মাধ্যমে পাবজি মোবাইল খেলতে পারবেন অসুবিধা।

সুতরাং আপনি স্বাভাবিক স্থানের মত গেমিং স্পিড পাবেন না। উপরে বর্নিত উপায়ে আপনি নিষিদ্ধ এলাকাতেও পাবজি মোবাইল খেলতে পারবেন কোন ধরনের অসুবিধা যেমন “Error code:restrict-area” এরকম কিছু দেখানো ছাড়াই। প্রিয় পাঠক আপনাদের প্রিয় গেমটি নিষেধাজ্ঞা সত্ত্বেও খেলার জন্য উপরিউক্ত তথ্যগুলি অবশ্যই আপনার কাজে আসবে। বিশ্বজুড়ে পাবজি মোবাইল অত্যন্ত জনপ্রিয় ব্যাটেল রয়ালস গেম। এটা নির্বিঘ্নে খেলার জন্য আরো কোন তথ্য জানতে চাইলে আমাদের অবশ্যই তা জানাতে ভুলবেন না। তারপরেও আপনি যেমন চমৎকার ভাবে পাবজি মোবাইল খেলবেন আশা করছেন হয়ত ততটা সুন্দরভাবে খেলতে পারবেন না। তবে যথেষ্ট সন্তোষজনক ভাবে খেলতে পারবেন। আপনি ফ্রি VPN ব্যবহার করেও গেমটি খেলতে পারবেন। যদি পেইড Vpn ব্যবহার করেন তাহলে আরো চমৎকার ভাবে খেলতে পারবেন। আজকের মত এই ছিল পাবজি মোবাইল খেলার জন্য বিস্তারিত, আশা করি পাঠক আপনাদের উপকারে আসবে তথ্যগুলি। এর চেয়ে বিস্তারিত জানতে বা যেকোন মতামত জানাতে আমাদের কমেন্ট করতে পারেন। আমরা যত দ্রুত সম্ভব আপনাদের প্রশ্নের উত্তর জানানোর চেষ্টা করব।

ধন্যবাদ সবাইকে।

42 Views
No Comments
Forward Messenger
. 9

No comments to “VPN দিয়ে পাবজি মোবাইল খেলার নিয়ম জেনে নিন”